রংপুর

চাকরি না পাওয়ায় মুখে কালি মেখে প্রতিবাদ

নিয়োগ বাণিজ্য ও প্রশ্নপত্র ফাঁসের কারণে পড়ালেখা শেষ করেও চাকরি না পাওয়ার ক্ষোভে অভিনব কায়দায় প্রতিবাদ জানিয়েছেন রেদওয়ান রনি নামের এক বেকার যুবক। মুখে কালি মেখে প্রশ্ন ফাঁস ও নিয়োগ বাণিজ্য বন্ধসহ বিভিন্ন দাবি-সংবলিত পোস্টার নিয়ে পদযাত্রা করেছেন তিনি।

আজ মঙ্গলবার দুপুরে মুখে কালি মেখে রংপুর নগরীর লালবাগ থেকে পদযাত্রা শুরু করেন রনি। এরপর জাহাজ কম্পানি মোড়, প্রেস ক্লাব চত্বর হয়ে জেলা প্রশাসকের কার্যালয় ঘুরে আবারও লালবাগে গিয়ে পদযাত্রা শেষ করেন।

রেদওয়ান রনি রংপুরের পীরগঞ্জ উপজেলার মিঠিপুর ইউনিয়নের একবারপুর দক্ষিণপাড়া গ্রামের আব্দুল লতিফ মণ্ডলের ছেলে।

রেদওয়ান রনি জানান, ২০১৭ সালে কারমাইকেল কলেজ থেকে অর্থনীতিতে মাস্টার্স সম্পন্ন করেন। এর আগে রংপুর সরকারি কলেজ থেকে অর্থনীতিতে অনার্স করেন। তাঁরা তিন বোন ও এক ভাই। বাবা স্থানীয় একটি মাদরাসার শিক্ষক ছিলেন। ২০১২ সালে তিনি অবসরে যান। বড় তিন বোনের বিয়ে হয়েছে। বাবা অবসরে যাওয়ার পর থেকে রনির কাঁধে এসে পড়ে সংসারের দায়িত্ব।

মাস্টার্স শেষ করে বিভিন্ন স্থানে চাকরির পরীক্ষা দিয়েও আজ পর্যন্ত চাকরি পাননি রনি। এ কারণে হতাশ হয়ে সরকারি চাকরির ক্ষেত্রে নিয়োগ বাণিজ্য ও প্রশ্নপত্র ফাঁস বন্ধসহ দুর্নীতিবিরোধী পোস্টার নিয়ে মুখে কালো কালির প্রলেপ দিয়ে সড়কে পদযাত্রা করেন তিনি।

দুর্নীতিমুক্ত নিয়োগ ও টাকার খেলা বন্ধের দাবি জানিয়ে রেদওয়ান রনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব ধরনের অন্যায়-অবিচারের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। তাহলে প্রশ্নফাঁস ও নিয়োগ বাণিজ্য বন্ধে কেন এ নীতি গ্রহণ করা হচ্ছে না? প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে প্রশ্ন ফাঁস ও নিয়োগ বাণিজ্য বন্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণের দাবি জানান রনি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker