ধামইরহাট

ধামইরহাটে নির্বাচনে প্রার্থীরা ভোটারদের মন জয়ে ব্যস্ত

নওগাঁর ধামইরহাটে আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা কোমর বেঁধে মাঠে নেমে পড়েছেন। নির্বাচনী মাঠে এখন গরম হাওয়া বইতে শুরু করেছে। হাঁড় কাপানো শীতকে উপেক্ষা করে প্রার্থী ও সমর্থকরা বিরামহীন ভাবে গ্রামগঞ্জ ও পাড়া-মহল্লা থেকে শুরু করে ভোটারদের বাড়ি বাড়ি চষে বেড়াচ্ছেন।

এ নির্বাচনকে ঘিরে অনেকেই পূর্ব পুরুষের সুত্র ধরে আত্মীয়-স্বজন নতুন করে ঝালাই করছেন। নিজ নিজ নির্বাচনী এলাকায় গিয়ে নিজের যোগ্যতা তুলে ধরে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। ভোটারদের আকৃষ্ট করতে প্রার্থীরা ভোটারদের পরিবারের খোঁজ খবরসহ সামাজিক বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করছে নিজেকে উপযুক্ত জনপ্রতিনিধি হিসেবে। নির্বাচিত হতে পারলে এলাকায় বিভিন্ন  উন্নয়ন মুলক কর্মের নানান প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন।

প্রার্থীরা নিজের জনপ্রিয়তা ও আস্থা অর্জন করার লক্ষ্যে নানান কৌশলে প্রচার-প্রচারনা, উঠান বৈঠক, পথসভা চালিয়ে যাচ্ছেন। সেই সঙ্গে চলছে ছোট-বড় বাজার, বিভিন্ন মোড়ে চা-চক্রের আড্ডা। সরকারি ঘোষণা অনুযায়ী এ উপজেলায় চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর ভোট অনুষ্ঠিত হবে।

নির্ধারিত দিনে প্রতিক বরাদ্দ পেয়ে প্রার্থীরা আরামের ঘুম হারাম করে লাগামহীন ভাবে দ্রুত ছুটে বেড়াচ্ছেন পাড়া মহল্লায় ভোটারদের কাছে। আনন্দঘন পরিবেশে ইতোমধ্যে পোষ্টার লাগানোর কাজ সম্পন্ন হয়েছে। ব্যানার ও পোষ্টারে ছেয়ে গেছে প্রতিটি পাড়া-মহল্লার অলি-গলি। ভোটের আমেজে পোষ্টার হাতে নিয়ে শিশুদের একত্রিত হয়ে পাড়া-মহল্লাসহ রাস্তা-ঘাটে উল্লাসে মেতে উঠতে দেখা গেছে। তাদের স্লোগানে মুখর হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। 

উপজেলা নির্বাচন অফিসার মো: সাজ্জাদ হোসেন জানান, নিয়ম মেনে নির্বাচনী প্রচার-প্রচারণা চালানোর নির্দেশনা দেওয়া হয়েছে। নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করলে সেই প্রার্থীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ধামইরহাট ইউনিয়ন এবং উমার ইউনিয়ন- এ ২ টিতে ইলেকট্রনিক ভোটার মেশিন (ইভিএম)’র মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে এবং বাকি ৬টি ইউনিয়নে ব্যালট পেপারে ভোট গ্রহণ চলবে।

এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৩৮ হাজার ৪শ ১৮ জন। পুরুষ ভোটার রয়েছে ৬৯ হাজার ৩শ ১ জন এবং নারী ভোটার সংখ্যা ৬৯ হাজার ১শ ১৭ জন। ৭২ টি সেন্টারে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এখন পর্যন্ত উপজেলার নির্বাচনী এলাকায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker