কালিহাতী

কালিহাতীতে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে পূর্ণদিবস কর্মবিরতি পালন

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পূর্ণদিবস দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের পাঁচ দফা ন্যায্য দাবী বাস্তবায়নের লক্ষ্যে এ কর্মবিরতি পালন করা হয়। এর আগে গত ১২-১৫ সেপ্টেম্বর পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

অর্ধদিবস কর্মবিরতি পালনকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সেহাব উদ্দিন বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো নিয়োগ বিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা (ডিআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পদ নাম পরির্বতন, দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূণ্যপদ পদোন্নতি, চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যমে পূরণ করতেই আমাদের এই পূর্ণ দিবস কর্মবিরতি কর্মসুচি পালন।

তিনি বলেন, বন্যা, জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড়, ভূমিকম্পসহ দেশের যেকোনো প্রাকৃতিক দুর্যোগে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা ও ক্ষয়ক্ষতি লাঘবে এবং মানবিক সহায়তা ত্রাণ বিতরণে যারা দিনরাত অক্লান্ত পরিশ্রম করেন তাঁরা হচ্ছেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা। বাংলাদেশকে সারা বিশ্বে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত তাঁরা। কিন্তু দুঃখের বিষয় বঙ্গবন্ধুর হাতে গড়া দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা এখনো বঞ্চিত ও অবহেলিত।

মাননীয় প্রধানমন্ত্রী সংসদে দুর্যোগ ব্যবস্থাপনা আইন পাস করেছেন। এখন দ্রুত বাস্তবায়ন দরকার। দাবীগুলো পূরণ হলে জনগণকে আরো বেশী সেবা প্রদানসহ ডিজিটাল বাংলাদেশ গঠনের স্বপ্ন পূরণে আরও গতিশীল হবেও তিনি জানান।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker