টাঙ্গাইল

টাঙ্গাইলে ১৬১ বস্তা ইউরিয়া সার চুরির অভিযোগ

আব্দুস সাত্তার, বিশেষ প্রতিনিধি:

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ধোপাকান্দি ইউনিয়নের সাজানপুর বাজারে বিসিআইসি’র সার পরিবেশক মেসার্স এম হোসেন ট্রেডার্সের গোডাউনের তালা ভেঙ্গে ১৬১ বস্তা ইউরিয়া সার চুরি হয়েছে বলে অভিযোগ ওঠেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে জিজ্ঞাসাবাদের জন্য এক জনকে আটক করেছে।

স্থানীয়রা জানায়, বুধবার ভোরে গোডাউনের তালা ভাঙা দেখে বাজারের পাহারাদার সাজানপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতিকে জানান। পরে দোকানের পরিচালক গনেশ চন্দ্র পাল স্টক মিলিয়ে ১৬১ বস্তা সার খোয়া গেছে বলে জানান।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- রাতের আঁধারে চোরচক্র গোডাউনের তালা ভেঙ্গে ১৬১ বস্তা ইউরিয়া সার গাড়িতে উঠিয়ে নিয়ে গেছে।

গনেশ চন্দ্র পাল জানান, বুধবার ভোরে পাহারাদার ও বাজার ব্যবসায়ী সমিতির সভাপতির ফোন পেয়ে তিনি দোকানে এসে স্টক থেকে সরকারের ভর্তুকিকৃত ১৬১ বস্তা ইউরিয়া সার খোঁয়া যাওয়ার বিষয়টি নিশ্চিত হন।

স্থানীয় বাসিন্দা সালাউদ্দিন লিটন অভিযোগ করেন, গত পরশু রাতেও এক ভ্যান চালকের চারটি ব্যাটারি চুরি হয়েছে। এছাড়া এলাকায় মাঝে মধ্যেই ছোটখাটো চুরির ঘটনা ঘটছে। তিনি অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

সাজানপুর বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো: বাহাদুর জানান, খবর পেয়ে বুধবার ভোরেই তিনি ঘটনাস্থলে এসে দোকান মালিককে তালা ভাঙ্গা থাকার বিষয়টি মুঠোফোনে জানান। পাহারাদারকে জিজ্ঞাসাবাদ করলে রাতে সন্দেহভাজন তিন ব্যক্তিকে দৌঁড়ে পালাতে দেখেছেন বলে জানান। তবে তারা কোন গাড়ি ব্যবহার করেননি বলেও জানান।

টাঙ্গাইল জেলা ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের যুগ্ম-সম্পাদক হুমায়ুুন কবি দাবি করেন, মেসার্স এম হোসেন ট্রেডার্সেও গোডাউনের তালা ভেঙ্গে ১৬১ বস্তা ইউরিয়া সার চুরির বিষয়টি আশ্চর্যের। এত পরিমাণ সার গাড়ি ছাড়া নেওয়া সম্ভব নয় বলে তিনি জানান। তিনি আরও জানান, পুলিশ এসে ঘটনাস্থলে পরিদর্শন করেছে। দ্রুত তদন্ত করে চুরি যাওয়া সার উদ্ধার করতে না পারলে চলতি বোরো মৌসুমে সাজানপুরের কৃষকরা সবচেয়ে বেশি ক্ষতিগগ্রস্ত হবে।

গোপালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমদাদুল ইসলাম তৈয়ব জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে।এ ঘটনায় মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে। মালামাল উদ্ধারে পুলিশ অভিযান শুরু করে দিয়েছে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker