টাঙ্গাইল

টাঙ্গাইলে এক ঘণ্টার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা তাসনিম

এক ঘন্টার জন্য টাঙ্গাইল শিশু একাডেমির জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হিসেবে প্রতীকী দায়িত্ব পালন করেছেন দশম শ্রেণির ছাত্রী তাহিরা তিবাথ তাসনিম। বুধবার বেলা সাড়ে ১১ টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত জেলা শিশু বিষয়ক কর্মকর্তা খন্দকার নিপুণ হোসেনের দায়িত্ব পালন করেন। পরে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা খন্দকার নিপূণ হোসাইন কাছে তার দায়িত্ব বুঝিয়ে দেন তিনি।প্লান্ট ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় ইয়ুথ ফর চেইঞ্জ ও ইয়েস বাংলাদেশের বাস্তবায়নে গালর্স টেকওভার নামক এ কর্মসূচির আওতায় কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্স এ আয়োজন করে।

এ সময় উপস্থিত ছিলেন- টাঙ্গাইল ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্সের সাধারণ সম্পাদক আমরিন তালুকদার, যুগ্মসম্পাদক সাদি রহমান সাদ, সাংগঠনিক সম্পাদক আহনাফ মোবা শশির, শিশু গবেষক ফেরদৌস আলম শান্ত, শিশু সাংবাদিক আব্দুল্লাহ আল আরিফ, শিশু সংসদ সদস্য জুবায়ের ইসলাম উদয়, জেলা ভলান্টিয়ার মেহেদী হাসান ও নুসরাত হাসান, সাবেক সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সোহান।

টাঙ্গাইল ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্সের সাধারণ সম্পাদক আমরিন তালুকদার জানান, কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য ন্যাশনাল চিল্ডেন টাস্ক ফোর্স শিশুদের সাহস, শক্তি ও প্রেরণা জোগাতেই প্রতি বছর এই আয়োজন কওে থাকে। দেশের ৬৪ জেলার মধ্যে ৪০টি জেলায় এ কার্যক্রম চলছে।

দায়িত্ব গ্রহণের পর তাহিরা তিবাথ তাসনিম বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। তাই শিশুদের অধিকার আদায়ে কাজ করবো। সমাজ থেকে মাদক দূর করবো। এছাড়াও ছিন্নমুল পথ শিশুদের মৌলিক চাহিদা পুরণ করবো। সমাজ থেকে শিশু শ্রম ও বাল্য বিয়ে দূর করবো।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা খন্দকার নিপূণ হোসাইন বলেন, শিশুদের সুন্দর জীবন গঠনের জন্য মানসিক বিকাশ অতি জরুরি। প্রতিটি কঠিন কাজকে সহজ করে শিশুদের মাঝে উপস্থাপন করতে হবে। তাহলেই প্রতিটি শিশু মানুষের মতো মানুষ হয়ে সমাজ তথা জাতি গঠনে অগ্রণী ভূমিকা পালন করবে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker