মানিকগঞ্জ

চেয়ারম্যানকে চড় মারার অভিযোগে প্যানেল মেয়র গ্রেপ্তার

মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিলকে চড় দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও জেলা যুবলীগের আহবায়ক আব্দুর রাজ্জাক রাজা।

বুধবার (২৫ মে) দুপুরে সদর উপজেলার মাসিক সমন্বয় সভায় এই ঘটনা ঘটে। পরে ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় বুধবার রাতে একটি মামলা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সমন্বয় সভা শেষে দুপুরে খাওয়ার বিরতির সময় প্যানেল মেয়র আব্দুর রাজ্জাক রাজার সাথে সদর উপজেলার ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ. জলিলের কোন একটি বিষয়ে তর্ক বেধে যায়।

এক পর্যায়ে উপজেলা চেয়ারম্যান ইসরাফিল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেনসহ অন্যান্যদের সামনেই চেয়ারম্যান আবদুল জলিলের গালে চড় বসিয়ে দেন প্যানেল মেয়র আব্দুর রাজ্জাক রাজা। এই নিয়ে সভাস্থলে হট্টগোল বেঁধে যায়।

উপস্থিত লোকজনের অনুরোধে আব্দুর রাজ্জাক রাজা আব্দুল জলিলের কাছে দু:খ প্রকাশ করলে আব্দুল জলিল পাল্টা আব্দুর রাজ্জাক রাজাকে চড় মারেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন সদর থানা পুলিশকে খবর দেন। পুলিশ এসে আব্দুর রাজ্জাক রাজাকে তাদের হেফাজতে নিয়ে যান।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে সদর উপজেলা চেয়ারম্যান ইসরাফিল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জনপ্রতিনিধির এমন আচরণ দু:খজনক। আইনিভাবে বিষয়টি ফয়সালা হওয়াই উচিৎ বলে তিনি মন্তব্য করেন।

ভাড়ারিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল জানান, মাসিক সমন্বয় সভা চলাকালে উপস্থিত জনপ্রতিনিধিসহ সরকারি কর্মকর্তাদের সামনে তাকে গালে চড় মেরেছেন পৌরসভার প্যানেল মেয়র আব্দুর রাজ্জাক রাজা। এই অপমান মেনে নেওয়া যায় না। সিনিয়র নেতাদের সাথে আলাপ আলোচনা করে আব্দুর রাজ্জাক রাজার বিরুদ্ধে তিনি মামলা করেছেন।

চড় মারার কারণ হিসেবে তিনি বলেন, ভাড়ারিয়া এলাকায় ডিস ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা নেওয়া বন্ধ করে দেওয়ার কারণে তিনি এই আক্রমণ করেছেন।

পুলিশ হেফাজতে থাকা পৌর প্যানেল মেয়র আব্দুর রাজ্জাক রাজা বলেন, ‘সরকারের উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে নেগেটিভ কথা বলায় চেয়ারম্যানকে সর্তক করা হয়। এসময় তিনি উত্তেজিত হয়ে অপমানজনক কথা বলেন। এর প্রতিবাদ করায় উল্টো তিনি আমাকে চড় মারেন।’

এদিকে বুধবার রাতে সাড়ে ৭টার দিকে যুবলীগের নেতাকর্মী ও পৌরসভার ৫নং ওয়ার্ডের স্থানীয় লোকজন শহরে বিক্ষোভ মিছিল বের করে আব্দুর রাজ্জাক রাজার নি:শর্ত মুক্তি দাবি করেন।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রউফ সরকার জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার ফোন পেয়ে ঘটনাস্থল থেকে প্যানেল মেয়র আব্দুল রাজ্জাক রাজাকে থানার হেফাজতে আনা হয়।

এরপর রাত সাড়ে ৮টার দিকে ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল বাদি হয়ে পৌর প্যানেল মেয়র আব্দুর রাজ্জাক রাজার বিরুদ্ধে মামলা করেন। বৃহস্পতিবার তাকে আদালতে পাঠানো হবে বলেও জানান ওসি।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker