গাজীপুর

কালিয়াকৈরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ

পুনম শাহরীয়ার ঋতু,জেলা প্রতিনিধি গাজীপুর:
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকালে নাগ্রা টেক্সটাইল লিমিটেড নামক পোষাক তৈরি কারখানায় ১ মাসের বকেয়া বেতনের দাবিতে র্কমবিরতি রেখে বিক্ষোভ করেছে কারখানার শ্রমিকরা। কারখানার শ্রমিকরা ও পুলিশ সূত্র জানায় নাগ্রা টেক্সটাইলের গত আগষ্ট মাসের বকেয়া বেতন না পরিশোধ করায় কয়েক দফায় কারখানার কতৃপক্ষের সাথে কথা বলে কারখানার শ্রমিকরা এদিকে প্রতিমাসের ৫ তারিখে বেতন পরিশোধ করে কতৃপক্ষ। তবে এবার বেতন দিতে দেরি হওয়ায় কারখানার তৈরি পোষাক শিপমেন্ট দেরি হওয়ায় কতৃপক্ষ শ্রমিকদের ১০ সেপ্টেম্বর বেতন পরিশোধ করার কথা বলে।

এদিকে ১৪ তারিখ পেড়িয়ে গেলে বেতন দিতে দেরি হওয়ায় দুপুরে কারখানার এডমিন আিফসার রাসেদ আহম্মেদ কাছে গেলে তিনি জানান বেতন দিতে আরো কয়েকদিন দেরি হবে। পরে শ্রমিকরা বৃহস্পতিবার দুপুর তিন টা থেকে কর্মবিরতি রেখে বকেয়া বেতনের দাবিতে কারখানার ভিতরেই বিক্ষোভ র্কমসূচী পালন করে। তবে সহিংসতার কোন ঘটনা বা খবর পাওয়া যায়নি।

এদিকে শ্রমিকরা যাদে কোন প্রকার সহিংসতা ঘটাতে না পারে সে কারনে ঘটনাস্থলে নিরাপত্তা জোরদারে খবর পেয়ে ইন্ড্রাষ্টিয়াল পুলিশ ও থানা পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে শ্রমিক নেতারা ও কারখানা কতৃপক্ষ শ্রমিকদের সাথে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্ঠা করছে ।ইতিমধ্যে ঘটনাস্থলে গাজীপুর জেলা আ’লীগের সাংগঠনিকসম্পাদক আকবর আলী ও উপজেরা শ্রমীক লীগের সাধারণ সম্পাদক হাজী হারিজ খান এসে শ্রমিকদের সাথে কথা বলেছেন ।

সাহানাজ বেগম নামের এক সুইং অপারেটর জানান আমাদের গত মাসের বেতন এখনো দেয়নী তাহলে আমরা পরিবার পরিজন নিয়ে কেমনে চলি প্রায় মাসেই এমন করে দেরিতে বেতন দেয় এদিকে দোকান বাকি বাসা ভাড়া আমরা কিভাবে দিব বলেন বাড়িওয়ালা ও দোকান মালিক তো আর মানতে চায়না। আরেক মশ্রমিক শহিদুল ইসলাম বলেন আমাদের বেতন তো এক মাসের বাকি আবার সুপার ভাইজারদের চার মাসের বেতন বাকি জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আকবর আলী জানান খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করতে কতৃপক্ষের সাথে কথা বলেছি তারা জানান আগামী সোমবার বকেয়া বেতন পরিশোধ করবে

Imageএদিকে শ্রমিকরা মানতে নারাজ ।তবে শ্রমিকদের সাথে কথা বলে সমাধান করার চেষ্টা করছি।

গাজীপুর শিল্প পুলিশের ইনর্চাজ নিতাই চন্দ্র সরকার বলেন শ্রমিক বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে যাতে করে শ্রমিকরা কোন অঘটন ঘটাতে না পারে আর বকেয়া বেতনের বিষয়ে কারখানার কতৃপক্ষের সাথে কথা বলছি আমরা। এদিকে নাগ্রা টেক্সটাইলের এডমিন র্কমর্কতা রাসেদ আহম্মেদ এর সাথে মুঠোফোনে একাদিক বার
কথা বলতে চাইলে তিনি ফোন রিসিভ করেন নি ।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker