গাজীপুর

বন বিভাগের উচ্ছেদ অভিযান; দেড় কোটি মূল্যের জমি উদ্ধার

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক বনফুল বাজার এলাকায় সরকারী বন বিভাগের জমিতে অবৈধভাবে গড়ে উঠা র্অধ শতাধিক দোকান পাটে উচ্ছেদ অভিযান চালিয়েছেন ভ্রাম্যমান আদালত।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকালে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দ্র গুহ এর নেতৃত্বে এ সব দোকান-পাট উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- গাজীপুর জেলা সহকারী বন সংরক্ষক র্কমর্কতা রেজাউল আলম, কালিয়াকৈর রেঁঞ্জ র্কমর্কতা আশরাফুল আলম দোলন, মৌচাক বিট র্কমর্কতা শহিদুল ইসলাম ও চন্দ্রা রেঞ্জ আওতাধীন সকল বিটের বিট র্কমর্কতাসহ সকল র্কমচারী, পুলিশ ও আনসার বাহিনীর সদস্য বৃন্দরা।

অপরদিকে বন বিভাগ সূত্রে জানা যায়, র্দীঘদিন যাবত সরকারী বন বিভাগের প্রায় এক একর (যার মূল্য প্রায় দেরকোটি টাকা) জমি দখল করে এলাকার কিছু কতিপয় প্রভাবশালী ব্যক্তি সেখানে বনফুল বাজার নামে একটি মার্কেটে র্অধ শতাধিক দোকানপাট গড়ে তোলা হয়। বিষয়টি বন বিভাগের নজরে এলে বুধবার সকালে বন বিভাগের কর্মকর্তারা উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধ দোকানপাট গুলো ভেকু দিয়ে ভেঙ্গে গুড়িয়ে দেয়াসহ মালামাল জব্দ করা হয়। এদিকে উদ্ধারকৃত সরকারী বনের জমিতে খুব দ্রুত গাছের চারা রোপন করা হবে বলে জানিয়েছেন বন কতৃপক্ষ। এছাড়া বনের জমিতে পূনরায় যাতে অবৈধ স্থাপনা গড়ে উঠতে না পারে সেদিকে খেয়াল রাখবেন বন বিভাগ।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker