গাজীপুর

পরীক্ষা কেন্দ্র থেকে ফেসবুকে লাইভ : দুই শিক্ষার্থী বহিষ্কার

গাজীপুরের শ্রীপুরে এসএসসি পরীক্ষার কক্ষে মোবাইল ফোন ব্যবহার করে ফেসবুক লাইভ করার অভিযোগে দুই শিক্ষার্থীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। বহিষ্কৃত ওই দুই শিক্ষার্থী উপজেলার ধনুয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের রাকিব হাসান রোল নং- ৪৪০২২০ ও আব্দুল্লাহ্ আল মামুন রোল নং- ৪৪০২২২।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে ঘটনাটি তদন্ত করে দুই পরীক্ষার্থীর বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তরিকুল ইসলাম। বহিষ্কারের ঘটনা ঘটেছে উপজেলার হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে।

কেন্দ্র কর্তৃপক্ষ, তদন্ত কর্মকর্তা ও শিক্ষকদের সঙ্গে কথা বলে জানান যায়, গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) গণিত পরীক্ষা চলাকালীন উপজেলার হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ৯নং কক্ষের ৪৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। এ সময় ধনুয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের পরীক্ষার্থী রাকিব হাসানের মোবাইল থেকে আব্দুল্লাহ্ আল মামুনের ফেসবুক আইডি ব্যবহার করে পরীক্ষা কক্ষের দৃশ্য ফেসবুকের মাধ্যমে লাইভে ছড়িয়ে দেয়।

বিষয়টি শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ ঢাকা শিক্ষা বোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসলে তিনি এ বিষয়ে ঢাকা বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করেন। শনিবার বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ের পরীক্ষা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই কেন্দ্রে যান।

ভিডিওচিত্র দেখে আট পরীক্ষার্থী এবং দুই কক্ষ পরিদর্শককে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে পরীক্ষার্থী রাকিব হাসানের সঙ্গে থাকা মোবাইল দিয়ে আব্দুল্লাহ্ আল মামুনের ফেসবুক আইডি ব্যবহার করে ফেসবুকে লাইভ করার বিষয়টি সত্যতা পায়। এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেন।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তরিকুল ইসলাম জানান, তদন্তে ওই দুই শিক্ষার্থীর সম্পৃক্ততা থাকায় তাদের বহিষ্কার করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker