গাজীপুর

দলীয় মনোনয়ন না পেলেও জনসাধারণের স্বার্থে নির্বাচন করবো: এমএ আলীম

দলীয় মনোনয়ন পাইনি বলে সতন্ত্র প্রার্থী হিসেবে নয়! জনগন চাইছে বলেই সতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবো, ইউনিয়নবাসী আমাকে কঠিন করে বলছে বলেই বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করবো; এমনটাই বললেন, আটাবহ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এমএ আলীম।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী এমএ আলীম সাংবাদিকদের সাথে আলোচনা ও মতবিনিময় সভা করেছেন। সোমবার বিকেলে (২৫ অক্টোবর) জালশুকা গ্রামে  সাবেক চেয়ারম্যান ও আটাবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তার নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলোচনায় তিনি বলেন ২০১১ এর নির্বাচনে আমি নির্বাচন করি সে সময়  অত্র ইউনিয়নের জনগন আমাকে বিপুল ভোটে বিজয়ী করেন, ২০১৬ এর নির্বাচনে আমি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচন করি। কিন্তু  ২০১৬ এর নির্বাচনে  আটাবহ ইউনিয়ন আওয়ামী লীগের একটি বিশেষ মহল নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান  নেন। ২০২১ এর ২৮ নভেম্বরের নির্বাচনে যিনি নৌকা প্রতীক পেয়েছেন তিনি সহ অনেকেই তখন নৌকার বিপক্ষে গিয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করে বিতর্কিত হন। অত্যন্ত পরিতাপের বিষয় হলো- যারা বা যিনি নিকট অতীতে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে কালিয়কৈর উপজেলার বিভিন্ন ইউনিয়নসহ খোদ উপজেলা নির্বচনে নৌকার বিরোধীতা করেছে, বিগত দিনে জনগনের পাশে ছিলনা, আজ দল তাদের মনোনয়ন দিল। অথচ আমি ২০১১ এর নির্বাচনে বিজয়ী হবার পর থেকে অদ্যবদি আটাবহ ইউনিয়ন বাসীর সেবায় নিজেকে নিয়োজিত রেখেছি। সকল সামাজিক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রেখে মসজিদ, মাদ্রাসা, মন্দির  স্কুলসহ অসহায়, দুস্থ মানুষদেরকে আমি আমার ব্যক্তিগত তহবিল থেকে সহযোগীতা করেছি।

তিনি আরও বলেন, আমাকে নৌকা প্রতীক না দেওয়ার পরও ইউনিয়নের প্রত্যেকটি ওয়ার্ডে, মহল্লায়, গ্রামে আমি ঘুরেছি, আমাকে সবাই দোয়া আশির্বাদ করছেন। আমাকে জনগন নির্বাচনে অংশগ্রহণ করতে অনুরোধ করছেন। তারা বলছেন, নৌকা ছাড়াই নির্বাচনে অংশগ্রহণ করতে। জনগন বলছেন- আমি ব্যক্তি এমএ আলীম নির্বাচনে অংশগ্রহণ করলে জনগন স্বতস্ফুর্ত ভাবে ২৮ নভেম্বর ভোট কেন্দ্রে  গিয়ে ভোটাধিকার প্রয়োগ করে তারা আমাকে বিজয়ী করবেন বলে কথা দিয়েছেন।

এ সময় এমএ আলীম আবেগ আপ্লুত  কন্ঠে বলেন, দল আমাকে সঠিক মূল্যায়ন  করেনি। শুধু ইউনিয়নে বাসীর আশা- আকাঙ্খার প্রতিফলন ঘটাতে এলাকা বাসীর অনুরোধে এবং ওয়ার্ড ও গ্রাম কমিটির নেত্রীবৃন্দের আশ্বাসে আমি শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিয়েছি যে, আমি দলীয় প্রতীক ছাড়া যেকোন প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করবো এবং জনগনের সমর্থন নিয়ে ইনশাআল্লাহ বিজয়ী হবো এবং আটাবহ বাসীর ভাগ্যোন্নয়নে নিরলস কাজ করে যাবো।

সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও আটাবহ ইউনিয়নের সকল ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি/সম্পাদক মন্ডলীর সভাপতি মজনু দেওয়ান ও আটাবহ ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক খাইরুল হোসেন দুলাল, ভাতারিয়া আওয়ামী লীগের  ১ নং ওয়ার্ড মহল্লা কমটির সভাপতি আমান উল্লা মৃধাসহ পাঁচ শতাধিক  নেতা কর্মী।

এসময় নেতা কর্মীরা “আলীম ভাই এগিয়ে চলো, আমরা আছি তোমার সাথে; আলীম ভাই ভয় নাই – রাজ পথ ছাড়িনাই” স্লোগান দিয়ে সভাকক্ষ প্রকম্পিত করে তুলে।

মজনু দেওয়ান তার বক্তব্যে বলেন, ইউনিয়নের নয়টি ওয়ার্ডের আঠারো জন সভাপতি ও সম্পাদক রয়েছেন, তম্মধ্যে পনেরজন ও ইউনিয়নের আরও  ঊনষাট জন  বিভিন্ন কমিটির নেত্রীবৃন্দের মধ্যে পঞ্চান্ন জন এমএ আলীমকে লিখিত  সমর্থন দেওয়ার পরও দল এমএ আলীমকে মনোনয়ন না দিয়ে যারা অতীতে নৌকার  বিরুদ্ধে গিয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করে দলের বিরুদ্ধে ষড়ন্ত্র করেছিল আজ দল তাদের মনোনয়ন দিল। সুতরাং এমএ আলীম নির্বাচনে অংশগ্রহণ করলে আমরা তার পক্ষে জনগনের কাছে ভোট প্রার্থনা করবো।

আটাবহ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খাইরুল হোসেন দুলাল বলেন, আলীম দলের ইউনিয়নের সভাপতি, দল তাকে মনোনয়ন দেয়নি কিন্তু  ভোট দিবে ভোটার, এলাকার জনগন। ইউনিয়নে যেহেতু এমএ আলীমের পক্ষে নির্বাচনী জোয়ার সৃষ্টি হয়েছে  তাই আমরাও সেই জোয়ারের সাথে তাল মিলিয়ে এমএ আলীমের পক্ষে কাজ করে জনগনের আশার প্রতিফলন ঘটাবো ইনশাআল্লাহ। এমএ আলীম জনগনের সমর্থন নিয়ে ভোটের মাঠে লড়বেন এবং শেষ পযর্ন্ত বিজয় আমাদেরই হবে ইনশাআল্লাহ।

এম এ আলীম উপস্থিত সকলকে এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজেকে প্রার্থীতা ঘোষণা করেন ও সবাইকে সাথে থাকার জন্য অনুরোধ করেন। পরে শতাধিক মটরসাইকেল ও  প্রাইভেটকার নিয়ে একটি নির্বাচনী শোভাযাত্রা বের করে ইউনিয়নের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করেন।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker