ক্রিকেট

তাণ্ডব চালিয়ে নতুন মাইলফলক মুশফিকের

আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন মুশফিকুর রহীম। দ্বিতীয় ওয়ানডেতে রীতিমতো তাণ্ডব চালাচ্ছেন মিস্টার ডিপেন্টেবল। ঝোড়ো ফিফটি হাঁকিয়ে এরই মধ্যে ওয়ানডে ক্যারিয়ারের ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। তৃতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ৭ হাজারি ক্লাবে প্রবেশ করলেন মুশি। তাঁর আগে এই কীর্তি গড়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের স্কোর ৪৬ ওভারে ৪ উইকেটে ৩১৬ রান। ৪৬ বলে ৭৮ রানে ব্যাট করছেন মুশি। তাঁর সঙ্গী তাওহীদ হৃদয় অপরাজিত আছেন ৩২ বলে ৪৭ রানে।

এর আগে টসে হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। দলীয় ৪২ রানে অধিনায়ক তামিম ইকবাল রান আউট হন। ‘বার্থডে বয়’ তামিমের ব্যাট থেকে এসেছে ৩১ বলে ২৩ রান। অধিনায়কের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে লিটন দাস ও শান্ত গড়েন শতরানের জুটি। ১০১ রানের জুটির পর থামেন লিটন দাস। কুর্তিস ক্যাম্ফারের বলে অ্যান্ডি ম্যাকব্রাইনকে ক্যাচ দেওয়ার আগে লিটন খেলেছেন ৭১ বলে ৭০ রানের ইনিংস। তার ইনিংসে ছিল ৩টি ছক্কা ও ৩টি চার।

আজ ব্যাট হাতে বড় কিছু করতে পারেননি সাকিব আল হাসান। ফিরেছেন ১৭ রান করে। দলীয় ১৮২ ও ১৯০ রানে যথাক্রমে সাকিব ও শান্তকে হারিয়ে কিছুটা হলেও চাপে পড়ে গেছে বাংলাদেশ। ৭৭ বলে ৭৩ রানের ক্যারিয়ারসেরা ইনিংস খেলেছেন শান্ত।

উল্লেখ্য যে, প্রথম ওয়ানডেতে ১৮৩ রানে জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। তাই আজকের ম্যাচে জিতলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নেবেন তামিমরা।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button