রাজনীতি

সাত্তারের পক্ষে কাজ করলে বহিষ্কার, হুমকি রুমিনের

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে বিএনপি থেকে বহিষ্কৃত উকিল আব্দুস সাত্তার ভুঁইয়ার পক্ষে কাজ করলে বিএনপি নেতাকর্মীদের দল থেকে বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন রুমিন ফারহানা।

রোববার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় আশুগঞ্জের একটি হাইওয়ে হোটেলে উপজেলা বিএনপির এক জরুরি মতবিনিময় সভায় এ কথা বলেছেন বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক এই সংসদ সদস্য।

তিনি বলেন, বিএনপির ইমেজ নষ্ট করতে সাত্তারকে চাপে ফেলে নির্বাচনে আনা হয়েছে। সরকার যে কোনোভাবেই হোক তাকে পাস করিয়ে আনবে। তাই ওই আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের কয়েকজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন সংগহ করলেও তা পরে তারা প্রত্যাহার করে নিয়েছেন।

সম্ভবত তাকে (সাত্তার) ডিক্লেয়ার দিয়ে পাস করিয়ে দেবে মন্তব্য করে রুমিন বলেন, বর্তমান সরকারের পক্ষে দেশের এক পার্সেন্ট জনগণের সমর্থন নেই। কিন্তু বিএনপির পাশে আছে দেশের ১৬ কোটি মানুষ আছে। আগামী নির্বাচনে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই হতে হবে।

সেমিনারে আশুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মোহাম্মদ শাজাহান সিরাজের সভাপতিত্বে জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন জয়, উপজেলা যুবদলের সদস্য সচিব নাসির মুন্সি, উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের নেতারা বক্তব্য দেন।

২০১৮ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী হয়ে বিজয়ী হয়েছিলেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা উকিল আব্দুস সাত্তার ভুঁইয়া। গত ১১ ডিসেম্বর বিএনপির সব সংসদ সদস্যরা পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। আগামী এক ফেব্রুয়ারি এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আবারও অংশ নিতে যাচ্ছেন এই আসনে পাঁচবারের এমপি সাত্তার।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের তিন নেতা মাহবুবুল বারী চৌধুরী মন্টু, মঈন উদ্দিন মঈন ও অধ্যক্ষ শাহজাহান আলম সাজু তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। ফলে নির্বাচনে সাত্তারসহ এখন পাঁচ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button