জাতীয়

হজ্জ্ব নিবন্ধনে সময় বাড়ানোর সিদ্ধান্ত প্রক্রিয়াধীন রয়েছে- ধর্মমন্ত্রী

মুহাম্মদ বিপুল হোসেন, জামালপুর

হজ্জ্ব নিবন্ধনের জন্য নতুন করে সময় বাড়ানোর বিষয়ে ধর্মমন্ত্রী ফরিদুর হক খান দুলাল বলেছেন, ইতো মধ্যে আমরা সৌদি সরকারের সঙ্গে কথা বলছি। যদি তারা সময় পরিবর্তনের জন্য দুই-চার দিনের সুযোগ দেয় তাহলে আমরাও সময় বাড়াতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করব। নচেৎ আমাদের এই পর্যন্তই শেষ।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বেলা ১১টার দিকে জামালপুর জেলা আওয়ামী লীগের বকুল তলা কার্যালয়ে নেতাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ১৮ জানুয়ারি হজের চূড়ান্ত নিবন্ধনের সময় শেষ হয়েছে। সার্ভার জটিলতাসহ নানা কারণে এখনো প্রায় ৭৪ হাজার মুসুল্লি নিবন্ধন করতে পারেনি। নিবন্ধনের জন্য নতুন করে সময় বাড়ানো হবে কি না? জানতে চাইলে ধর্মমন্ত্রী বলেছেন, বাংলাদেশের মানুষ অলসতা করতে করতে এমন পর্যায়ে যায় যখন আর সময় থাকে না।

একই সময় তিনি বলেন, ইতিমধ্যে আমরা সৌদি সরকারের সঙ্গে কথা বলেছি। যদি তারা সময় পরিবর্তনের জন্য দুই-চার দিনের জন্য সুযোগ দেয় আমরাও সময় বাড়ানোর জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করব।

হজ্জ্ব নিয়ে কথা বলার সময় ধর্মমন্ত্রী হজ এজেন্সির মালিকদের দোষারোপ করে বলেন, এবারই প্রথম না প্রতিবছরই বাংলাদেশের এজেন্সি মালিকরা এই (সময় বিলম্বিত) কাজটি করে থাকেন। যে কারণে আমরা এই পলিসি বন্ধ করার জন্য সিদ্ধান্ত নিয়েছি। 


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker