জাতীয়

‘অবরোধে আগুনের ভয়, রাস্তায় নামা লস’

বিএনপি ও সমমনা দলগুলোর এক দফা দাবি আদায়ে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে চতুর্থ দফায় ৪৮ ঘন্টার অবরোধ চলছে। আজ সোমবার রাজধানীর সড়কগুলোতে ছিল পর্যাপ্ত গণপরিবহন। সড়কে নাশকতার ভয়ে সদ্য চালু মেট্রোরেলের নতুন রুটে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে।

সকালে রাজধানীর বিভিন্ন সড়কে অফিসগামী মানুষের চাপে কোথাও কোথাও যানজটের সৃষ্টি হয়।

রামপুরা, মালিবাগ, কাকরাইল ও মতিঝিল এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়। প্রতিদিনের মতই এসব এলাকার সড়কে ছিল ব্যস্ততা। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে গাড়ির চাপ কিছুটা কমে আসে। 

অফিসগামী যাত্রীদের সকালে বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায়।

মালিবাগ থেকে গুলিস্তান চলাচলকারী একটি বাসের চালকের সহকারী আফজাল বলেন, ‘স্কুল-কলেজ বন্ধ, তাই সকালে অফিসে যাত্রী থাকে। বেলা বাড়লে লোক থাকে না। অবরোধে আগুনের ভয় আছে। আবার যাত্রীও কম, রাস্তায় নামা লস।

এদিকে সকালে মেট্রো রেলের মতিঝিল স্টেশনে দেখা যায়, বহির্গমন ফটকে উত্তরাসহ অন্যান্য এলাকা থেকে আসা যাত্রীদের ভিড়। টিকিট কাউন্টারসহ স্টেশনের বিভিন্ন অংশে যাত্রীদের সরব উপস্থিতি।

Image

মতিঝিল থেকে উত্তরাগামী মেট্রো রেলে যাত্রীদের ভিড়।

মতিঝিল থেকে উত্তরাগামী রুটেও ভিড় দেখা গেছে। সকাল দশটায় মতিঝিল স্টেশন থেকে মেট্রোর একটি বগিতে ওঠেন  এ প্রতিবেদক।

তখন রেলের প্রতিটি বগিতেই গাদাগাদি করে ভ্রমণ করছিলেন যাত্রীরা। তবে ফার্মগেট পৌঁছানোর পর যাত্রীদের ভিড় কিছুটা কমে আসে।

একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আসমাউল মুত্তাকীন  বলেন, ‘গত দুই বছরে কত পরীক্ষা মিস করেছি। রেলের সময় নিয়ে দুশ্চিন্তায় থাকতে হয় না। রেল রাত পর্যন্ত চালু হলে আমাদের খুব উপকার হবে।’

প্রথম দফায় ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন, দ্বিতীয় দফায় ৫ নভেম্বর থেকে ৪৮ ঘণ্টা ও তৃতীয় দফায় ৮ নভেম্বর থেকে ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করেছে বিএনপি ও সমমনা দলগুলো। চতুর্থ দফায় গতকাল রবিবার ভোর ৬টা থেকে শুরু হওয়া অবরোধ চলবে আগামীকাল মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker