জাতীয়

ফেসবুক থেকেও গায়েব আরাভ খান

তিনি হঠাৎ করেই আসেন আলোচনায়, হঠাৎ করেই তাকে ঘিরে বিতর্ক-চাঞ্চল্য। রাতারাতি তারকা থেকে পলাতক হওয়া হত্যা মামলার অভিযুক্ত আসামি আরাভ খান এখন কোথায়? জনমনে এখন এই একটাই প্রশ্ন ঘুরছে। 

রাজধানীর গুলশানে পুলিশ পরিদর্শক মামুন ইমরান হত্যা মামলা মাথায় নিয়ে বাংলাদেশ থেকে পালিয়ে দুবাইয়ে পাড়ি জমিয়ে বিলাসবহুল জীবনযাপন করছিলেন স্বর্ণ ব্যবসায়ী রবিউল ইসলাম ওরফে আরাভ খান। দুদিন আগেও সামাজিক যোগাযোগ মাধ্যমে দুবাইয়ে প্রকাশ্যে বীরদর্পে ঘুরে বেড়াতে দেখা গেছে এই আসামিকে। হঠাৎ করেই গত তিন দিন ধরে কোথাও তার দেখা মিলছে না। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত সক্রিয় থাকা আরাভ খান এখন গা ঢাকা দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যম থেকেও। তার ফেসবুক আইডিতে গিয়ে দেখা যায়, তিনি গত ২১ মার্চের পর নতুন করে আর কোনো পোস্ট করেননি। এমনকি লাইভেও আসেননি। ২১ মার্চ রাত পৌনে ৮টার দিকে তিনি সর্বশেষ পোস্টটি করেন। ঐ পোস্টে আরাভ লিখেছেন, ‘আসসালামু আলাইকুম। প্রিয় দেশবাসী আপনারা আমার জন্য দোয়া করবেন। আল্লাহ যেন সহায় হন।’ এটিই এখন পর্যন্ত তার শেষ পোস্ট।

Image
আরাভের সর্বশেষ ফেসবুক পোস্ট

ধারণা করা হচ্ছে, ইন্টারপোলের রেড নোটিশ জারি হওয়ার খবরে গা ঢাকা দিয়েছেন আরাভ খান। তবে তিনি দুবাই পুলিশের নজরদারিতে রয়েছেন বলে জানা গেছে। সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত (ইউএই) দূতাবাসের রাষ্ট্রদূত মো. আবু জাফর জানান, আরাভ খান দুবাই পুলিশের নজরদারিতে রয়েছেন। ইন্টারপোলের কাছ থেকে বার্তা পাওয়ার পর দুবাই পুলিশ তাকে গ্রেফতারের চেষ্টা করছে। দুবাই থেকে পাওয়া বিভিন্ন তথ্যমতে জানা গেছে, দুবাইয়ে আরাভ খানের মালিকানাধীন আরাভ জুয়েলার্সে তালা ঝুলছে। তিনি সেখান থেকে ব্যবসা গুটিয়ে নিয়ে পালানোর পাঁয়তারা করছেন। এরই মধ্যে তার দোকান থেকে সব স্বর্ণের গয়না সরিয়ে নেয়া হয়েছে।

Image

এদিকে, আরাভ খান বর্তমানে দুবাইয়ে আছেন নাকি অন্য কোথাও, তার সঠিক অবস্থান জানার চেষ্টা চলছে বলে জানিয়েছে বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের একটি সূত্র। আরাভের ওপর নজরদারি রাখা হচ্ছে জানিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, তাঁকে আটক করে কূটনৈতিক যোগাযোগের মাধ্যমে দেশে ফিরিয়ে আনা হবে। 

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন গতকাল শনিবার (২৫ মার্চ) রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠান শেষে সাংবাদিককের এক প্রশ্নের জবাবে বলেন, ‘দুবাই পুলিশের হাতে আরাভ আটক হয়েছেন মর্মে কোনো তথ্য আমাদের কাছে নেই। তবে তাঁকে কিভাবে দেশে ফিরিয়ে আনা যায়, সে চেষ্টা চালিয়ে যাচ্ছি আমরা।’

আইজিপি আরো বলেন, ‘এরই মধ্যে রবিউল ইসলামের (আরাভ) বিরুদ্ধে রেড নোটিশ জারি করেছে ইন্টারপোল। আমরা তাদের (ইন্টারপোল) সঙ্গে যোগাযোগ করছি। তাঁর সম্পর্কে নিয়মিত খোঁজ রাখছি।’


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker