আন্তর্জাতিক

পাকিস্তানে পুলিশ ভ্যানে আত্মঘাতী হামলা, নিহত ৯

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে পুলিশ সদস্যদের বহনকারী একটি ভ্যানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৯ জন নিহত এবং ১৩ জন আহত হয়েছেন। 

সোমবার (৬ মার্চ) সিবি ও কাচি সীমান্তবর্তী বোলান এলাকার ক্যাম্ব্রি ব্রিজে এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে দ্য ডন পত্রিকা। 

কাচির সিনিয়র সুপারিন্টেনডেন্ট অব পুলিশ মাহমুদ নোতেজাই জানান, বেলুচিস্তান কন্সট্যাবুলারির ভ্যানটি সিবি থেকে কোয়েটা যাচ্ছিলো। ক্যাম্ব্রি ব্রিজের ওপর পৌঁছালে সেটির কাছেই বিস্ফোরণ ঘটে। 

এই কর্মকর্তা জানান, প্রাথমিক প্রমাণ থেকে ধারণা করা হচ্ছে বিস্ফোরণটি একটি আত্মঘাতী হামলা। তবে হামলার প্রকৃত ধরন তদন্তের পর জানা যাবে বলে জানান তিনি।

আহত ব্যক্তিদের সিবি সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। বোমা নিষ্ক্রিয়কারী স্কোয়াড এবং নিরাপত্তা কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছে।

বেলুচিস্তান তথ্য বিভাগের এক বিবৃতিতে বলা হয়েছে, আহত ব্যক্তিদের কোয়েটায় নিয়ে যাওয়ার জন্য একটি সরকারি হেলিকপ্টার বোলানে পাঠানো হয়েছে। কোয়েটার হাসপাতালগুলোতেও জরুরি অবস্থা জারি করা হয়েছে।

এদিকে, এখন পর্যন্ত কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদুস বিজেঞ্জো হামলার নিন্দা জানিয়েছেন এবং হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন। সন্ত্রাসীরা কাপুরুষোচিত কর্মকাণ্ডের মাধ্যমে তাদের অশুভ উদ্দেশ্য পূরণ করতে চায় বলে মন্তব্য করেন তিনি। 

জনগণের সমর্থন নিয়ে এ ধরনের সকল ষড়যন্ত্র ব্যর্থ করা হবে, যোগ করেন তিনি।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button