বিনোদন

দুই ভাইয়ের ফের দ্বন্দ্ব

জনপ্রিয় ব্যান্ডদল ‘মাইলস’-এর সঙ্গে এখন বেশ দূরত্ব দলটির প্রধান ভোকাল শাফিন আহমেদের। বিষয়টি আইনি প্রক্রিয়া পর্যন্তও গড়িয়েছিল। মাঝখানে ‘মাইলস’ নিয়ে অনেকটাই চুপ ছিলেন শাফিন আহমেদ। ৪ ডিসেম্বর রাতে আবার অভিযোগ নিয়ে হাজির হলেন জনপ্রিয় এই শিল্পী।

নিজের ফেসবুকে ‘মাইলস’-এর দেওয়া পোস্টের একটি স্ক্রিনশট শেয়ার করে ভক্ত-অনুরাগীদের উদ্দেশে লেখেন, ‘এরা স্পটিফাই ও অন্যান্য স্ট্রিমিং প্ল্যাটফরমে মাইলসের সব গান দিয়ে আসছে ২০১৫ সাল থেকে কায়নেটিকের মাধ্যমে। এক পয়সা রয়ালটি এখনো আমার হাতে আসেনি। অতি সম্প্রতি আমার সুর করা গানগুলো সরিয়ে রাখা হয়েছে, প্রতিবাদ করেছি সেই ভয়ে। খেয়াল করে দেখেন, গ্রুপ ছবি থেকে আমাকে কেটে বাদ রাখা হয়েছে, কিন্তু আমার গানগুলো বাজছে ঠিকই।

এই কর্মকাণ্ড আবার গর্বের সঙ্গে প্রচারও করা হচ্ছে। আইনের কথা বাদই দিলাম, নৈতিকতা কতখানি বিসর্জন দিলে এ রকম কাজ করা সম্ভব, ভেবে দেখেন।’শাফিনের এই পোস্টে মন্তব্য করেন ‘মাইলস’-এর আরেক সদস্য ও শাফিনের বড় ভাই হামিন আহমেদ। তিনি ক্ষোভ প্রকাশ করে লেখেন, ‘আপনি এখানে সবাইকে বলেন না কেন আজ পর্যন্ত মাইলস থেকে কত রয়ালটি পেয়েছেন এবং মাইলস আপনার থেকে কত টাকা পায়।

আপনি বেআইনিভাবে কোনো অনুমতি ছাড়াই মাইলসের হিট গানগুলো পারফরম করে যাচ্ছেন, যেগুলোর কোনোটারই আপনি প্রণেতা নন। অর্থাৎ অবৈধ ব্যবহার, যা বাংলাদেশ কপিরাইট আইনে ক্রিমিনাল অফেন্স। আপনি নিজের গান দিয়ে শো করেন না কেন? কেন মানাম আহমেদ ও হামিন আহমেদের গান গাইতে হয়? আর জুনিয়র কয়েকজন মিউজিশিয়ানকে দিয়ে হামিন ও মানামের গিটার অ্যান্ড কি-বোর্ড সলো হুবহু নকল বাজিয়ে নিচ্ছেন! কে আপনাকে এই অধিকার দিয়েছে? আপনি আবার নৈতিকতার কথা বলেন!’

শাফিনের প্রতি আরো অভিযোগ জানিয়ে হামিন লেখেন, ‘কেন আপনি এখানে সবাইকে বলেন না যে রয়ালটির সম্পূর্ণ অ্যাকাউন্টটি আপনার হাতে দেওয়া হয়েছে এবং কপিরাইট বোর্ড ও পিবিআইয়ের হাতেও রয়েছে। যেখানে এটি পরিষ্কার যে আপনি আপনার নিজের সিদ্ধান্তে এবং তৃতীয়বারের মতো মাইলস ছেড়ে যাওয়ার পর থেকে মাইলসের কাছে যা পান তার চেয়ে বেশি ব্যান্ডদলটি আপনার কাছে পায়। কেন বলেন না যে পুলিশ রিপোর্টে বলা আছে, আপনার অভিযোগের কোনো প্রমাণ পাওয়া যায়নি।

হামিন আরো কিছু প্রশ্ন ও অভিযোগ তোলেন শাফিনের বিরুদ্ধে। তবে সেগুলোর উত্তর না দিয়েই হঠাৎ শাফিনের পোস্টের নিচে হামিনের মন্তব্যগুলো মুছে ফেলা হয়। এটা হামিন নিজেই করেছেন, না শাফিন করেছেন সেটা জানা যায়নি। অবশ্য ততক্ষণে পোস্ট ও মন্তব্য সামাজিক মাধ্যমে ভাইরাল!

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker