বিনোদন

আসছে নতুন আট ওয়েব সিরিজ

একদিকে মোশাররফ করিম, অপূর্ব, বাঁধন মিম; অন্যদিকে তানিম নূর, সৈয়দ আহমেদ শাওকী, আশফাক নিপুণ থেকে কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়—একঝাঁক তারকা নির্মাতা, অভিনয়শিল্পীকে নিয়ে নতুন আট ওয়েব সিরিজ নিয়ে আসছে হইচই। বুধবার রাতে ঢাকার একটি ক্লাবে আয়োজিত ‘হইচই মিট-২০২৩’-এ ঘোষণা দিয়েছে ওটিটি প্ল্যাটফর্মটি।

শাহরিয়ার শাকিলের প্রযোজনায় ‘বুকের মধ্যে আগুন’ নির্মাণ করছেন তানিম রহমান অংশু, এতে কেন্দ্রীয় চরিত্রে থাকছেন অপূর্ব। অপূর্ব ও অংশু—দুজনেরই এটি হইচইয়ে প্রথম কাজ। নব্বইয়ের দশকের দেশের একজন তারকার রহস্যজনক মৃত্যুকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে সিরিজের গল্প।

দুটি সিরিজ নিয়ে আসছেন ‘মহানগর’ ও ‘সাবরিনা’খ্যাত নির্মাতা আশফাক নিপুণ। একটির নাম ‘আ কমন ম্যান’। দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার একজন মানুষের সামনে বিপুল অঙ্কের প্রলোভন এলে কী ঘটবে, সিরিজে তা-ই দেখানো হবে। সিরিজের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন আফরান নিশো।

আশফাক নিপুণের ওয়েব সিরিজ ‘মহানগর’-এর আলোচিত চরিত্র ওসি হারুন রূপে আবার পর্দায় আসছেন মোশাররফ করিম, সিরিজের দ্বিতীয় পর্ব মহানগর ২ মুক্তি পাবে ঈদুল ফিতরে। সিরিজটি প্রযোজনা করছেন মোহাম্মদ হাবিবুর রহমান ও আদনান আল রাজীব।

আফরান নিশোর আলোচিত সিরিজ কাইজার-এর দ্বিতীয় পর্ব ‘কাইজার লেভেল টু’ নিয়ে আসছেন নির্মাতা তানিম নূর; মীর মোকাররম হোসেনের প্রযোজনায় সিরিজটি মুক্তি পাবে ঈদুল আজহায়।

‘মিশন এক্সট্রিম’ নির্মাণ করে পরিচিতি পাওয়া জুটি সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ আসছেন মিশন হান্টডাউন নিয়ে; নিখোঁজ স্বামী আর একটি জঙ্গি দলকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে সিরিজটির কাহিনি। এতে অভিনয় করছেন বিদ্যা সিনহা মিম; আরও আছেন এফ এস নাঈম ও সুমিত সেনগুপ্ত।

মিম আগে একটি ওয়েব ফিল্মে অভিনয় করেছেন, তবে ওয়েব সিরিজ এবারই প্রথম। ‘মিশন হান্টডাউন’ নিয়ে তিনি বলেন, ‘সিরিজের কাজে একটা বাড়তি সুবিধা আছে। অনেকগুলো পর্ব থাকে, চরিত্রের বিস্তারিত পর্দায় বলা যায়। পরিপূর্ণভাবে চরিত্রটি ফুটিয়ে তোলা সম্ভব হয়। তা ছাড়া ওটিটির কাজে গল্প, চরিত্র মনের মতো করে বলা যায়। এ কারণে একজন শিল্পী স্বাচ্ছন্দ্যে নিয়ে কাজটি করতে পারেন। সিরিজটির গল্প পড়ে খুব পছন্দ হয়েছে।’

কিংকর আহসানের উপন্যাস অবলম্বনে হইচই অরিজিনাল সিরিজ ‘রঙ্গিলা কিতাব’ নির্মাণ করছেন নির্মাতা অনম বিশ্বাস। ‘দেবী’, ‘দুই দিনের দুনিয়া’ নির্মাণ করে আলোচিত হয়েছেন অনম। মুশফিকুর রহমান প্রযোজিত সিরিজে কারা অভিনয় করছেন, এখনো জানানো হয়নি।

একজন শীর্ষ ব্যবসায়ী ও রাজনীতিবিদকে অপহরণের ঘটনা নিয়ে ‘অদৃশ্য’ নামে সিরিজ নির্মাণ করছেন নির্মাতা সাফায়েত মনসুর। এতে কারা অভিনয় করছেন, এখনো জানানো হয়নি।

মশিউল আলমের ‘প্রিসিলা’ উপন্যাস অবলম্বনে হইচই অরিজিনাল সিরিজ ‘ডেল্টা’ ২০৫১ নির্মাণ করছেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়; এতে অভিনয় করছেন আজমেরী হক বাঁধন, ইন্তেখাব দিনার, রওনক হাসান।

মশিউল আলমের ‘প্রিসিলা’ উপন্যাস অবলম্বনে হইচই অরিজিনাল সিরিজ ‘ডেল্টা’ ২০৫১’–এ দেখা যাবে বাঁধনকে মশিউল আলমের ‘প্রিসিলা’ উপন্যাস অবলম্বনে হইচই অরিজিনাল সিরিজ ‘ডেল্টা’ ২০৫১’–এ দেখা যাবে বাঁধনকেফেসবুক থেকে নেওয়া
‘হইচই মিট ২০২৩’-এ হইচইয়ের সহপ্রতিষ্ঠাতা বিষ্ণুকান্ত মোহতা বলেন, ‘২০১৯ সালে যখন আমরা বাংলাদেশে যাত্রা শুরু করি, তখন ওটিটি সম্পর্কে এখানে পরিষ্কার ধারণা ছিল না। কিন্তু আমরা দেখেছি, এ দেশে চমৎকার কনটেন্ট তৈরি হচ্ছে। এ দেশে কাজ শুরু করার পর আমরা দারুণ কিছু কনটেন্ট নির্মাণ করেছি, যা বিশ্বব্যাপী সমাদৃত ও প্রশংসিত হয়েছে।’

হইচইয়ের প্রধান পরিচালন কর্মকর্তা সৌম্য মুখার্জি বলেন, ‘আমরা এখন দর্শকদের জন্য সেরা কনটেন্ট নির্মাণের দিকে মনোযোগী। দর্শকদের কাছে মানসম্পন্ন কনটেন্ট পৌঁছে দেওয়ার জন্য হইচই সব সময় নির্মাতা ও অভিনয়শিল্পীদের মধ্য থেকে সেরা প্রতিভা তুলে আনায় বিশ্বাসী।’

হইচই বাংলাদেশের পরিচালক সাকিব আর খান বলেন, ‘২০১৯ সালে “ঢাকা মেট্রো” মুক্তির মাধ্যমে যাত্রা শুরু করেছি। এরপর আমরা আরও ১০টি সিরিজ রিলিজ করেছি, যা বিশ্বজুড়ে সমাদৃত হয়েছে।’ এ আয়োজনে দেশের তারকা শিল্পী, নির্মাতাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker