বিনোদন

যে কারণে ‘জয় বাংলার ধ্বনি’ সিনেমাকে না বললেন সুনেরাহ

কদিন আগেই দেশের সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়েছিল যে, প্রথমবারের মতো একটি সিনেমায় জুটি বেঁধে অভিনয় করতে যাচ্ছেন নিরব ও সুনেরাহ বিনতে কামাল। এ দু’জন ছাড়াও ছবির কলা-কুশলীও নির্ধারণ হয়ে গিয়েছিল। কিন্তু বৃহস্পতিবার (২০ অক্টোবর) দেখা গেল ভিন্ন চিত্র। যে জুটিকে নিয়ে ছবির আকর্ষণ, তার একজন এই ছবিতে অভিনয় করছেন না, যা তিনি নিজের মুখেই তা জানিয়েছেন সংবাদমাধ্যমকে। তবে তা জানা গেছে মহরত অনুষ্ঠানের পর। এমন সংবাদে শোবিজ মিডিয়ায় রীতিমত আলোচনা-সমালোচনা জন্ম দিয়েছে। কি এমন ঘটেছিল যে, সুনেহরা এই ছবিতে অভিনয় করছেন না!

নিরব-সুনেরাহ ছাড়াও এ ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন কিংবদন্তি অভিনেতা আসাদুজ্জামান নূর। সিনেমার গল্পটি লিখেছেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান। তাদের নিয়ে মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘জয় বাংলার ধ্বনি’ নির্মাণ করছেন খ ম খুরশীদ।

মহরতে সবার প্রাণবন্ত উপস্থিতি থাকলেও আসেননি সুনেরাহ। মহরত শেষে তার কাছে মুঠোফোনে না আসার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমি গতকাল রাতেই পরিচালককে জানিয়েছি, সিনেমাটি করতে পারছি না। এ কারণে সংবাদ সন্মেলনে হাজির হয়নি।

সুনেরাহ যখন এমন কথা বলছেন তখন মহরত অনুষ্ঠানে নির্মাতা নিজেও বার বার তার নায়িকা হিসেবে সুনেরাহ’র নামই ঘোষণা করেছেন।

এদিকে এভাবে চুক্তিবদ্ধ হয়েও মহরতের পর চলচ্চিত্রটি থেকে নিজেকে সরিয়ে নেয়ার কারণ হিসেবে সুনেরাহ বলেন, যে চিত্রনাট্য এসেছিল সেটা পছন্দ হয়নি। কিন্তু পরিচালক জানিয়েছিলেন আপাতত চুক্তিপত্র সাইন করে রাখা হোক দু-একদিনের মধ্যে চিত্রনাট্য কারেকশন করে দেয়া হবে। তারপর যেটি দেয়া হয় সেটাও আমার পছন্দ হয়নি। এ কারণে পরিচালককে গতকালই না করে দিয়েছি।

কিন্তু সিনেমার জন্য চুক্তিবদ্ধ হয়েও কি এভাবে ‘না’ করা যায়! জবাবে সুনেরাহ বললেন, চুক্তিটা হয়েছিল হাতে লেখা স্ট্যাম্প পেপারে। তাছাড়া আমি শুটিংয়ের আগেই না করে দিয়েছি। তারা চাইলেই নতুন কাউকে নিয়ে কাজটা করতে পারবেন।

২০২১-২২ অর্থবছরে সিনেমাটি ৬০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে। এতে রাজাকারের চরিত্রে অভিনয় করছেন মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর। অন্যদিকে নিরবকে দেখা যাবে মুক্তিযোদ্ধার চরিত্রে।

প্রসঙ্গত, সুনেরাহ বিনতে কামাল জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করেছেন তার একমাত্র চলচ্চিত্র ‘ন ডরাই’ দিয়ে।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker