বিনোদন

অপেক্ষা করবেন এক সপ্তাহ, সাড়া না পেলে আইনি পদক্ষেপ নিবেন ফারুকী

তারকা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। প্রায় সাড়ে তিন বছর ধরে সেন্সর বোর্ডে আটকে আছে তার ‘শনিবার বিকেল’ সিনেমাটি। সম্প্রতি বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় আক্ষেপ প্রকাশ করেন নির্মাতা। এরপরই অন্যান্য নির্মাতা ও অভিনয়শিল্পীরা সিনেমাটি মুক্তির দাবিতে সোচ্চার হয়েছেন।

বুধবার (১৭ আগস্ট) সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান ‘শনিবার বিকেল’ সিনেমাটি দেখেছেন। এদিকে সেন্সর সার্টিফিকেট ইস্যু করতে সাত দিনের সময় দিয়ে চিঠি দিয়েছেন ফারুকী। এই সাত দিনে সাড়া না পেলে আইনি পথে হাঁটবেন নির্মাতা।

এ প্রসঙ্গে ফারুকী জানান, আজকে সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান ‘শনিবার বিকেল’ ছবিটা দেখলেন। আমরা আশা করবো, চলচ্চিত্রের উন্নয়ন ও বিকাশের স্বার্থে তারা দ্রুতই সেন্সর সার্টিফিকেট প্রদান করবেন।

তিনি আরও জানান, ‘শনিবার বিকেল’ ছবিটা পৃথিবীর বিভিন্ন মহাদেশে দেখানো হলেও বাংলাদেশী অডিয়েন্স সেসব জায়গায় খুব বেশী ছিলো না। ইফসা টরন্টোর শো-তে একটা বড় বাংলাদেশী দর্শক ছিলো। ছবি শেষে তাদের উচ্ছ্বাসের পাশাপাশি বিস্ময়সূচক প্রশ্ন ছিলো, কেনো ছবিটাকে সেন্সর দেওয়া হচ্ছে না? আমি এর উত্তরে কিছু বলি নাই। কারণ এর উত্তর আমি জানি না। আমি ঐ দর্শকদের মতোই বিরক্ত বোর্ডের আচরণে।

আইনি পদক্ষেপের বিষয়ে নির্মাতা জানান, আমরা সাত দিন সময় দিয়ে চিঠি দিয়েছি সার্টিফিকেট ইস্যু করার জন্য। ২১ তারিখে সাত দিন শেষ হবে। তারপর আমরা আইনের পথে হাঁটবো। পাশাপাশি সিনেমা বা যে কোনো সৃজনশীল কাজের ওপর থেকে সকল প্রকার অন্যায় নিয়ন্ত্রণ তুলে নেওয়ার জন্য আমাদের ভয়েস রেইজ করবো। ফ্রিডম অব এক্সপ্রেশন ইজ ফান্ডামেন্টাল এন্ড নন নেগোশিয়েবল।

‘শনিবার বিকেল’ সিনেমায় বিভিন্ন দেশের শিল্পী অভিনয় করেছেন। এর মধ্যে আছেন বাংলাদেশের জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চ্যাটার্জি, ফিলিস্তিনের ইয়াদ হুরানিসহ আরও অনেকে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker