বিনোদন

আমি বলিউডের অনেক ঊর্ধ্বে আগেই চলে গেছি : অনন্ত জলিল

সিনেমা হলের সামনে চায়ের দোকান থেকে শুরু করে অলিগলিতে চলছে আলোচনা। শুধু কি তাই, সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে এখন সব জায়গাতেই একই কাজ। অনন্ত-বর্ষা অভিনীত ‘দিন দ্য ডে’ নিয়ে। কেউ ভালো বলছেন আবার কেউ বা মন্দ। আবার কেউ কেউ বলছেন ঠিকই তো আছে। এমন সব আলোচনা কিংবা সমালোচনার মধ্যেই এগিয়ে যাচ্ছে সিনেমাটির প্রচার-প্রচারণা।

এর আগেও অনন্ত-বর্ষা তাদের সিনেমার প্রচারণার জন্য বিভিন্ন হলে গিয়েছেন। সেখানে উপচেপড়া ভিড়, সিনেমার টিকিট নেই। এসবের মধ্যেই আরটিভি নিউজের সঙ্গে একান্ত আলাপে তুলে আনলেন ভিন্ন কিছু কথা। সেখান থেকে পাঠকের জন্য চুম্বক অংশ তুলে ধরা হলো।

অনন্ত জলিলকে প্রশ্ন করা হয়েছিল বলিউড কিংবা হলিউড সিনেমার প্রস্তাব পেলে কি করবেন? এর উত্তরে অনন্ত বলেন, ‘বাংলাদেশ যেখানে কলকাতার সঙ্গেই কাজ করত। আমি কাজ করলাম ‘দ্য স্পিড’ মুভি মালয়েশিয়ার সঙ্গে। তারপর দেখেন ‘দিন দ্য ডে’ মুক্তি পেল। আমি এই কাজটি করেছি ইরানের সঙ্গে। যেটা ইতোমধ্যেই রিলিজ পেয়েছে। তারপর আমার প্রজেক্ট হচ্ছে ‘দ্য লাস্ট হোপ’ যেটা আমি কাজ করছি নরওয়ের সঙ্গে। তাহলে এখানে প্রস্তাবের কি আছে!

তিনি আরও বলেন, ‘আপনি তো বলিউড বলছেন। তারও অনেক ঊর্ধ্বে আমি আগেই চলে গেছি। সেই ইরানের সঙ্গে ছবি করার…। সেটা তো চারটিখানি কথা না। ছোট বেলা থেকে ইরানের সিনেমা বিটিভিতে (বাংলা ডাবিং) দেখতাম। মানুষের স্বপ্ন ছিল যে ইরানের ছবি দেখবে। সেই ইরানের সঙ্গে আমি ছবি করেছি। তুর্কিয়ের সঙ্গে ছবি করেছি।’

এ ছাড়া তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে তার অভিনীত সিনেমার প্রতিক্রিয়া নিয়ে বলেন, ‘মানুষের একটা সময় থাকে তারা সবাই মিলে মজা করবে, কিছু একটা নিয়ে হাসবে। মানে সময়টা কাটাবে। এই স্যোশাল মিডিয়া বিনোদনের একটা মাধ্যম হয়ে গেছে। এখন আজকে দেখেন… আমি বলতাম একদিন বাংলাদেশেও আসবে ‘সিজি’ সবাই গ্রাফিক্সের কাজ জানবে। নিজেরা কনটেন্ট বানাতে পারবে। এখন আপনি দেখেন ‘খোঁজ দ্য সার্চ’র পরে সিজি আসলো দেশে। তারা নিজেরাই কনটেন্ট বানাতে পারছে। অথচ বাংলাদেশে এর আগে একটা টিভিসিও বানাতেও যেত ব্যাংককে, ভারতে। এই যে অবদানগুলো মানুষের মনে রাখতে হবে।’

প্রসঙ্গত, বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘দিন দ্য ডে’। সিনেমাটির বাজেট ১০০ কোটি টাকা। এই সিনেমার বাংলাদেশের অংশের প্রযোজক অনন্ত জলিল। অর্থাৎ বাংলাদেশে শুটিংয়ে যে অর্থ ব্যয় হয়েছে, তিনি সেই অংশটুকুতেই লগ্নি করেছেন। অন্যান্য দেশের শুটিংয়ে ব্যয় বহন করেছে ইরানি প্রযোজক। বাজেটের কারণে বেশ আগে থেকেই আলোচনায় রয়েছে ‘দিন-দ্য ডে’। মুক্তির পরেও কম আলোচনা-সমালোচনা হয়নি।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker