বিনোদন

একযুগ অপেক্ষার অবসান, মুক্তি পেলো জেমসের নতুন গান

দেশের সংগীত প্রেমিদের মাঝে এবার ঈদের সবচেয়ে বড় অপেক্ষার জীবন্ত কিংবদন্তী জেমস-এর নতুন গান মুক্তির। অবশেষে অবসান হলো সেই অপেক্ষার। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) জেমস-এর ফেইসবুক পেজে একটি পোস্টার প্রকাশের মধ্য দিয়ে গানটি মুক্তির ঘোষণা দিয়েছিল জেমস। কথা দিয়েছিল চাঁদরাতে একযুগের অপেক্ষার অবসান ঘটিয়ে ইউটিউবে ‘বসুন্ধরা ডিজিটাল’ নামে একটি চ্যানেল থেকে মুক্তি পাবে তার নতুন গান ‘আই লাভ ইউ’।

বন্ধুদের দেওয়া কথা রেখেছেন জেমস, দিনের আলো নিভতেই চাঁদ হয়ে ফিরে এলেন চাঁদরাতে। টানা ১২ বছর পর সোমবার ঠিক সন্ধ্যা সাতটায় অন্তর্জালে উন্মুক্ত হলো নগরবাউলের নতুন গান ‌‘আই লাভ ইউ’।

আগেই কথা দিয়েছিলেন, তার এই গান মাঠে-ময়দানের বন্ধুদের জন্য উৎসর্গ করা। ভিডিওতে সেই চিত্র স্পষ্ট; মাঠে-ময়দানে নানা বয়স-পেশা-শ্রেণীর বন্ধুদের চারপাশে জেমস ঘুরে বেড়াচ্ছেন গিটার হাতে। অনুভব করছেন- তাদের প্রতি ভালোবাসার টান। মঞ্চে উঠে দ্যর্থহীন কণ্ঠে সেই বন্ধুদের উদ্দেশে বলছেন- ‘আই লাভ ইউ’। বোঝাতে চেয়েছেন- মঞ্চ আর মাঠের মধ্যে সাম্যবাদের অসাধারণ এক গল্প।

গানটি যৌথভাবে লিখেছেন জেমস ও বিশু। সুর-সংগীত যথারীতি জেমস। নান্দনিক ভিডিওটি নির্মাণ করেছেন শাহরিয়ার পলক।

গানের কথাগুলো এমন, ও বন্ধু তোরাই আমার জান/ তোরাই আমার গান/ তোদের ছাড়া বন্ধু আর/ গাইতে চায় না প্রাণ/ মঞ্চে আমি আর মাঠে তুমি/ একই সুরে বাঁধা আছি/ একই পথের পথিক মোরা/ একই পথে চলি/ আই লাভ ইউ আইলাভ ইউ আই লাভ ইউ…।

গানটির কথা ও দৃশ্য দেখলে যে কোনও গানপ্রেমী ভিজবেন ভরা জোছনায়। মনে হবে, এটি শুধু গান নয়- অটোবায়োগ্রাফি। যে গানের মধ্যদিয়ে মৃদুভাষী এই কিংবদন্তি শোনাতে চেয়েছেন- সকল মানুষের প্রতি তার নিখাদ ভালোবাসার গল্পটা। গানের দৃশ্যে প্রকাশ করেছেন তার পুরনো ছবি ও অ্যালবাম প্রচ্ছদগুলো। যে গানগুলোর মধ্যদিয়ে তিনি আজ এই পর্যন্ত।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker