বিনোদন

সঙ্গীত শিল্পী এবং ফ্রিল্যান্সার আনোয়ারুল ইসলাম

Anwarul Islam Tahsin হলেন একজন বাংলাদেশী সঙ্গীত শিল্পী যিনি ডিজিটাল বিজ্ঞাপন ও বিপণন জগতে ডিজিটাল শিল্পী এবং ক্রমবর্ধমান এসইও বিশেষজ্ঞ, ডিজিটাল বিপণনকারী, সাংবাদিক এবং ফটোগ্রাফার হিসাবে একটি বড় পরিচয় তৈরি করেছেন। আনোয়ারুল ইসলাম তাহসিন একজন প্রভাবশালী, সঙ্গীত শিল্পী, উদ্যোক্তা লেখক এবং পেশাদার হিসেবে ডিজিটাল মার্কেটার । আনোয়ারুল ইসলাম তাহসিন তার সাউন্ডট্র্যাক ডিজার, স্পটিফাই, সাউন্ডক্লাউড, অ্যাপল মিউজিক, অ্যামাজন মিউজিক এবং আরও অনেকের মতো বিদেশী ট্র্যাক স্ট্রিমিং প্ল্যাটফর্মে প্রকাশ করেছেন। আপনি আনোয়ারুল ইসলাম তাহসিনের গানগুলো গুগল মিউজিক, টিকটক, ইনস্টাগ্রাম বা ফেসবুক লাইব্রেরিতেও পেতে পারেন।

এটাই আনোয়ারুল ইসলাম তাহসিনকে সোশ্যাল মিডিয়া জগতে পরিচিতি এনে দিয়েছে।

আনোয়ারুল ইসলাম তাহসিন ১৯৯৯ সালের ২৬ শে সেপ্টেম্বর আফছার উদ্দিন পাটোয়ারী বাড়িতে জন্মগ্রহণ করেন। তবে তাহসিন বড় হয়েছেন তার নিজ বাড়িতে সোনাগাজী উপজেলায়। আনোয়ারুল ইসলাম তাহসিনের বাবা-মা দুজনেই বেঁচে আছেন। তারা বাংলাদেশের চট্টগ্রাম বিভাগের ফেনীতে বসবাস করে। তার বাবা মোহাম্মদ জহিরুল ইসলাম একজন শিক্ষক এবং মা শামীম আখতার একজন গৃহিণী। তার বাবা-মা তাদের নিজ বাড়িতে থাকেন। তার বাবা খুবই সৎ ও নিষ্ঠাবান মানুষ। বাবাকে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা করে। তার মা তার বাবার মতোই ।তার দুই ভাই আছে। তার বড় ভাইয়ের নাম তানভীরুল ইসলাম এবং ছোট ভাইয়ের নাম মনিরুল ইসলাম । দুজনেই পড়ালেখায় বেশ ভালো ।

সোনাগাজীতে তার শৈশবের স্মৃতি এখনো আছে। তার ভাষ্যমতে, আনোয়ারুল ইসলাম তাহসিনের লেখাপড়া শুরু হয় নিজ এলাকার একটি বেসরকারি স্কুল থেকে। বিদ্যালয়টির নাম ছিল সোনাগাজী আইডিয়াল ইনস্টিটিউট, যা দীর্ঘদিন আগে বন্ধ হয়ে গেছে। সেখান থেকে তাকে উত্তর চর চান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করা হয়। সেখানে তিনি খুব বেশি দিন থাকেননি। তিনি সেখানে ৪ বছর পড়াশোনা করেন। তিনি সেখান থেকে পিএসসি পাস করেন এবং সোনাগাজী মো: ছাবের  পাইলট সরকারী উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি ও এসএসসি পাস করেন। এরপর ফেনী কম্পিউটার ইনস্টিটিউট থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজি নিয়ে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ার সম্পন্ন করেন। এখন তিনি নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় আছেন।

আনোয়ারুল ইসলাম তাহসিন ছোট থেকেই পরোপকারে বিশ্বাসী। দেশ ও দেশের মানুষকে অনেক ভালোবাসেন। তাই স্কুলজীবন থেকে বিভিন্ন স্বেচ্ছাসেবা সংগঠনগুলোতে অংশ নিতেন। স্কুলজীবনে স্কাউট এ সম্পৃক্ত ছিলেন এবং নেতৃত্ব দেন। তারপর কলেজে উঠে তিনি রোভার স্কাউট এ ও সিনিয়র রোভারমেট হিসেবে নেতৃত্ব দেন এবং ফেনী কম্পিউটার ইনস্টিটিউট আইসিটি ক্লাবে গ্রাফিক্স শাখায় টিমলিডারের দায়িত্ব পালন করেন । এছাড়াও তিনি সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস এর ফেনী শাখার একজন সদস্য ছিলেন। এছাড়াও তিনি একজন নিয়মিত রক্তদাতা। ওনার রক্তের গ্রুপ বি পজেটিভ।

আনোয়ারুল ইসলাম তাহসিন ছোটবেলা থেকেই শেখার আগ্রহ ছিলো বেশী যার দরুন তিনি অনেক দক্ষতা অর্জন করেন । সাংবাদিকতা ও চিত্রগ্রাফি তে তিনি একটি অনলাইন পেইড ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন । এছাড়া কম্পিউটার ডিপার্টমেন্ট এ পড়াশুনার কারনে তিনি গ্রাফিক্স এবং ডিজিটাল মার্কেটিং বিষয়ে এ ভালোই দক্ষতা অর্জন করেছেন । এছাড়াও মোবাইল অ্যাপ মনেটাইজেশন নিয়ে একটি সরকারী কোর্স ও করেছেন । সাম্প্রতি তিনি সফটওয়্যার ডেপেলপমেন্ট নিয়ে কাজের চিন্তা করেছেন । এছাড়াও ফ্রি – ল্যান্সিং করেছেন ।

আনোয়ারুল ইসলাম তাহসিন ওয়ার্ল্ড ব্র্যান্ড বিডি কোম্পানিতে ডিজিটাল মার্কেটার হিসেবে কর্মরত ছিলেন। এখন বর্তমানে তিনি রিভো বাংলাদেশ কোম্পানিতে ডিজিটাল মার্কেটিং ম্যানেজার ও টিএসএম হিসেবে কর্মরত আছেন। কাজের মাধ্যমে সবার নজর কেড়েছেন তিনি। সবাই তাকে ভালবাসে। তিনি সবসময় অন্যদের সাহায্য করার চেষ্টা করেছেন। তিনি ডিজিটাল মার্কেটার হিসাবে Amazon Shop Authentic প্রোফাইল ভ্যারিফাইড হয়েছেন এবং কিছু অনলাইন পরিষেবা এবং ইলেকট্রনিক মিউজিক ছিল। যা বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে মানুষকে আকৃষ্ট করেছে। এভাবে ধীরে ধীরে তিনি তার কর্ম ও জ্ঞানের মাধ্যমে মানুষের সামনে আসেন। আর সবাই তাকে পেয়ে মুগ্ধ। তিনি অসম্ভব সুন্দর এবং ভালো মানুষ।

আনোয়ারুল ইসলাম তাহসিন বীট মেকিং এ্যাপ্স দিয়ে মিউজিক তৈরী করেন। যেগুলো অনেক জনপ্রিয় মিউজিক প্লাটফর্মে গ্রহনযোগ্যতা পায় । তার প্রথম মিউজিক ছিলো “Travel Beat Music ” এবং এই গানটি সবার প্রিয় হয়ে ওঠে। এতে করে তিনি অনেক মিউজিক প্লাটফর্মে যাচাইকৃত ভ্যারিফাইড আর্টিস্ট হিসেবে খ্যাতি লাভ করেন । যেমনঃ “Spotify”, ”Jaxsta”, ”Anghami”,  ”Musixmatch”, ”Boomplay”, ”Amazon Music”, ”Deezer”, ”Jiosaavn”, ”Apple Music” । এছাড়াও বেশ কিছু আন্তর্জাতিক মিউজিক প্লাটফর্ম “KK Box”, ”Pandora” । এছাড়াও তিনি ইউটিউবে অফিশিয়াল ভ্যারিফাইড আর্টিস্ট ব্যাজ অর্জন করেছেন।

তার কৌশল তার কাজের অভিজ্ঞতা এবং জ্ঞান অনেক লোককে তাদের লক্ষ্য অর্জনে বিভিন্ন উপায়ে সাহায্য করেছে। এছাড়াও তিনি বেশ কয়েকটি নতুন ব্র্যান্ডের সাথে কাজে সহযোগিতা করছেন। যিনি পড়াশোনার পাশাপাশি আউটসোর্সিং  করে তার ক্যারিয়ার শুরু করেছিলেন, বড় কিছু অর্জনের স্বপ্ন ছিল তার। পড়াশোনার পাশাপাশি তিনি তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম শুরু করেছিলেন, এইভাবে বিভিন্ন ধরণের শিল্পের জন্য বিভিন্ন প্রচারাভিযানে সাহায্য করে একই ডিজিটাল বিপণন কৌশলগুলি ব্যবহার করে যা তিনি তার নিজের ব্র্যান্ডের নাম বাড়াতে ব্যবহার করেছিলেন। তার নিজস্ব একটি ব্রান্ড আছে যার নাম “TahseeNian”।

ইউটিউব বর্তমান সময়ে খুবই জনপ্রিয় একটি মাধ্যম। তাই আনোয়ারুল ইসলাম তাহসিন তার নিজের ইউটিউব ভেরিফাইড আর্টিস্ট চ্যানেলে “আনোয়ারুল ইসলাম তাহসিন” এ মিউজিক ভিডিও আপলোড করেন। “TahseeNian” ও তার আরেকটি ইউটিউব চ্যানেল। তাই তিনি তার বিভিন্ন ভিডিও শেয়ার করার জন্য ইউটিউব বেছে নেন। অল্প সময়ের মধ্যেই দর্শকদের কাছ থেকে দারুণ সাড়া পাচ্ছেন তিনি। তাই ভিডিওর ভিউ এবং চ্যানেলটির সাবস্ক্রাইবার দিন দিন বাড়ছে।  

আনোয়ারুল ইসলাম তাহসিন একজন জনসাধারণের ব্যক্তিত্ব, যিনি তার সামাজিক মিডিয়া স্ট্যাটাসের মাধ্যমে লক্ষ লক্ষ মানুষের কাছে পৌঁছেছেন এবং তরুণদের উৎসাহিত করছেন যারা তাদের কর্মজীবনকে একইভাবে প্রভাবিত করতে চান। তিনি সবসময় সোস্যাল নেটওয়ার্কিং নিয়ে কাজ করে গেছেন এবং সেখানে তার ১২০০০ এর বেশী অনুসারী।

তিনি তার ক্লায়েন্টদের জন্য অর্থপ্রদানকারী ডিজিটাল মিডিয়া প্রচারণার সাথে এটিকে যুক্ত করার জন্য এবং শিল্পে একটি প্রশংসনীয় নাম অর্জন করার ক্ষেত্রে ব্যবসার সেরাদের একজন হিসাবে ব্যাপকভাবে পরিচিত৷ মুলত আনোয়ারুল ইসলাম তাহসিন সঙ্গীত এবং অনুপ্রেরণামূলক ব্লগ লেখার মাধ্যমে সারা বিশ্বে আনন্দ ছড়িয়ে দেওয়ার জন্য তার কর্মজীবন শুরু করেছিলেন। তিনি ইতিমধ্যেই Spotify, Deezer, Apple Music, Napster, Tidal, Amazon-এর মতো অনেক আন্তর্জাতিক মিউজিক প্ল্যাটফর্মে 10টির ও বেশি মিউজিক অ্যালবাম প্রকাশ করেছেন।
এতে তিনি Spotify, Jiosaavn, Musixmatch, Boomplay, Jaxsta, Anghami, AppleMusic, Amazon Music, Deezer, Youtube এর মতো কিছু সঙ্গীত প্ল্যাটফর্মে যাচাইকৃত শিল্পী৷ তার জীবনীও আইএমডিবি রেটিং এ আছে।

তার অনলাইন পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে আনোয়ারুল ইসলাম তাহসিন বলেন, “অবশ্যই শ্রোতাদের চাহিদার দিকে মনোযোগ দিতে হবে, তাদের কাছে সত্য এবং অকৃত্রিম হওয়াও গুরুত্বপূর্ণ। মানুষকে প্রভাবিত করার সর্বোত্তম উপায় হল তারা কী ধরনের বিষয়বস্তু আশা করে তা জানা। আমি সবসময় কাউকে অনুসরণ না করে আসল হওয়ার দিকে মনোনিবেশ করি৷ যদি আপনার বিষয়বস্তু এবং ধারণাটি আকর্ষণীয়ভাবে অনন্য হয় তবে তা অবশ্যই লক্ষ্যযুক্ত শ্রোতাদের প্রলুব্ধ করবে৷ একবার আপনি মানুষের মন পড়তে শিখলে, আপনি সব জায়গায় গ্রহনযোগ্য হয়ে যাবেন ।

TahseeNian ডিজিটাল মার্কেটিং, এসইও, এসইএম, সাইবার সিকিউরিটি, সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট, ব্র্যান্ড প্রমোশন এবং পরবর্তীতে সফটওয়্যার ও ওয়েব ইত্যাদিতে পরিষেবা প্রদান করবে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker