জামালপুর

ভোটার উপস্থিতি কম, গ্রামগঞ্জের মানুষ জানে না ইভিএম ব্যবহার

জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

আজ বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে কেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারে কম।

ইভিএমে প্রথমবারের ভোট দেওয়ার জন্য তরুণ ভোটারদের মধ্যে অনেক উৎসাহ কাজ করলেও গ্রামাঞ্চলে বেশির ভাগ মানুষ কৃষিকাজে যুক্ত। অনেকেই এগুলোর ব্যবহার ভালোভাবে জানেন না। এ ছাড়া বয়স্কদের জন্য ইভিএম অনেক অসুবিধা বলে মনে করেন অনেকে। তা ছাড়া আঙুলের ছাপ না মেলা ও নানা কারণে ইভিএমে ভোট দিতে অনেক দেরি হয়। ইভিএমে ভোট নিয়ে মতভেদ রয়েছে মানুষের মাঝে। বেলা বাড়ার সাথে সাথে ভোটার সংখ্যা বৃদ্ধি পাবে বলে জানিয়েছে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

আর ইভিএম ভোট দেয়া প্রসঙ্গে বলেন, আমরা ভোটারদের ভোট দেয়ার পূর্বে দেখিয়ে দিচ্ছি কিভাবে ভোটপ্রদান করা হয়।

উল্লেখ্য, জামালপুর সদরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন। পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী ২ জন।

সদর উপজেলার ১৫টি ইউনিয়নের ১৬৯টি ভোটকেন্দ্রে ১ হাজার ৪১০টি ভোট কক্ষে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে ২ লাখ ৬৯ হাজার ৮৭০ জন পুরুষ ভোটার ও ২ লাখ ৮১ হাজার ৫৭৮ জন নারী ভোটার রয়েছে।

আর এসব কেন্দ্রের নিরাপত্তার জন্য ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ১ হাজার ২২ জন পুলিশ, ৩ হাজার ৪০৬ জন আনসার এ ছাড়াও বিজিবি ও র‍্যাবের সমন্বয়ে চার স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker