Site icon MIssion 90 News

সাইবার নিরাপত্তায় নাজমুল হুদার বাজিমাৎ

সাইবার নিরাপত্তায় নাজমুল হুদার বাজিমাৎ

মো: নাজমুল হুদা ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে একজন সফল সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ। প্রযুক্তির বিশ্ব প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে। প্রযুক্তি পণ্যের সুবিধা বাড়ছে। একই সঙ্গে বাড়ছে ডেটা নিরাপত্তার ঝুঁকিও। সাইবার জগত সবার জন্য সম্ভাবনার উৎস। যদিও সবাই আলোর পথে হাঁটছে, সম্ভাবনার পথে। কিন্তু অপরাধ চক্র থেমে নেই। সাইবার অপরাধের শিকার হচ্ছে সরকার, কর্পোরেট, শিক্ষা প্রতিষ্ঠান এবং সকল আর্থিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠান। তথ্য সুরক্ষা এবং অ্যান্টিভাইরাস প্রযুক্তি সংস্থা ক্যাসপারস্কি ল্যাবের দেওয়া তথ্য অনুসারে, প্রতি 40 সেকেন্ডে কোথাও না কোথাও সাইবার হামলা হচ্ছে।

সরেজমিনে জানা যায়, মো: নাজমুল হুদা ছোটবেলা থেকেই সাইবার সিকিউরিটি এবং হ্যাকিং এর প্রতি তার গভীর আগ্রহ ছিল। পাশাপাশি পড়াশোনা ও সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞ হিসেবে নিজেকে প্রস্তুত করতেন। তার ইচ্ছা ও আগ্রহ দেখে অনেকেই হাসাহাসি করতেন কিন্তু স্বপ্ন বাস্তবায়নের পথে চিন্তা অক্ষুন্ন রেখে তিনি তার স্বপ্নের সর্বোচ্চ স্থানে পৌঁছেছেন।

মো: নাজমুল হুদা বর্তমানে একজন সফল সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ। এই ক্ষেত্রে তার দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। পঞ্চম শ্রেণির ছাত্র থাকাকালীন এই সেক্টরে কাজ করছেন। তিনি কিংবদন্তি স্প্যামিং জোন গ্রুপের সাথে কাজ করেছেন। বর্তমানে সামাজিক সংগঠনের সাথে কাজ করে তিনি দেশে এবং বিদেশে অনেক কোম্পানিকে সাইবার নিরাপত্তা প্রদান করেন। এই পেশাটিকে তার প্রধান কাজ হিসেবে পেয়ে সে খুশি, তার বাবা-মা গর্বিত এবং তার পরিবারের সকল সদস্য খুশি।

মো: নাজমুল হুদার সাথে কথা হলে জানা যায়, বর্তমানে সোশ্যাল মিডিয়ায় একটি টিম তৈরি করেন বাংলাদেশে (Tech With Nazmul) নামে। এর সাথে কাজ করছেন তাদের আইটি কোম্পানির সাইবার সিকিউরিটি বিভিন্ন জায়গার সদস্য। এছাড়াও তিনি দেশে এবং বিদেশে অনেক কোম্পানিকে সাইবার নিরাপত্তা প্রদান করেন। এই পেশাকে তার প্রধান কাজ হিসেবে পেয়ে সে খুশি, তার বাবা-মা গর্বিত এবং তার পরিবারের সবাই খুশি।

Exit mobile version