জামালপুর

কঠোর হুঁশিয়ারি: মালেক মেম্বার সহ সকল আসামিদের শাস্তির দাবি

জামালপুরের সরিষাবাড়ীতে উজ্জ্বল মিয়া নামে এক শিক্ষার্থী হত্যার বিচার ও পলাতক ইউপি সদস্য আব্দুল মালেকসহ সকল আসামীদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁশি দাবি করেছেন এলাকাবাসী ও স্বজনরা।

শুক্রবার (১৯ এপ্রিল) সকালে ১০টায় উপজেলার ডোয়াইল ইউনিয়নের চর-বালিয়া ব্রীজপাড় এলাকায় আয়োজিত এক মানববন্ধনে এসব দাবি জানান এলাকাবাসী। তবে আসামিদের দ্রুত গ্রেপ্তার না করলে কঠোর কর্মসূচি গ্রহণ করবেন এমন হুঁশিয়ারি দেন নিহতের স্বজন ও এলাকাবাসী।

মানববন্ধন সূত্রে জানা যায়, ‘গত ২৭ মার্চ মোবাইল ফোনে উজ্জ্বল মিয়াকে বাড়ি থেকে ডেকে নিয়ে নৃশংসভাবে হত্যা করে খুনিরা। পরে তার লাশ সেপটিক ট্যাংকে লুকিয়ে রাখে। ঘটনার ৪দিন পর পুলিশের সহায়তায় ওই সেপটিক ট্যাংক থেকে উজ্জ্বলের লাশ উদ্ধার করা হয়। নিহত উজ্জ্বল মিয়া চর-বালিয়াগ্রামের উসর আলীর ছেলে। সে শেখ খলিলুর রহমান ভোকেশনাল ইন্সটিটিউটের ৮ম শ্রেণীর শিক্ষার্থী ছিলেন।

Image

এ ঘটনায় উজ্জ্বল মিয়ার বাবা উসর আলী বাদী হয়ে গত ১ এপ্রিল সরিষাবাড়ী থানায় ৯ জনকে আসামী করে মামলা দায়ের করেন। পুলিশ এজাহারভুক্ত আসামীদের মধ্যে চর-বালিয়া গ্রামের শাহাবুদ্দিনের ছেলে পরাণ মিয়া (২০), একই গ্রামের আব্দুল বারেকের ছেলে আবু সাঈদ (১৯) ও শহিদুল ইসলামের ছেলে সাদ্দাম হোসেনকে (১৮) গ্রেপ্তার করলেও বাকি আসামীরা অধরাই রয়ে গেছে। বাকি আসামীদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে এলাকাবাসী এই মানববন্ধন কর্মসূচি গ্রহণ করেন। পরে মানববন্ধনে অংশ গ্রহণকারীরা হত্যাকারিদের গ্রেপ্তার দাবিতে বিক্ষোভ মিছিল করেন।

এসময় মানববন্ধনে কেএম রফিকুল ইসলাম, মিজানুর রহমান, সাবেক ইউপি সদস্য আব্দুস সাত্তার, রফিকুল ইসলাম, সোহেল রানা, আব্দুল হাই, রানা মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেপ্তার না করলে কঠোর কর্মসূচি গ্রহণ করবেন এমন হুঁশিয়ারি দেন। মানববন্ধনে শত শত নারী-পুরুষ অংশ গ্রহণ করেন।

মামলার বাদী ও উজ্জ্বল মিয়ার বাবা উসর আলী বলেন, ‘দীর্ঘদিন পেরিয়ে গেলেও হত্যার সাথে সরাসরি জড়িত আসামিদের আটকে গড়িমসি করছে পুলিশ। আসামিরা প্রভাবশালী হওয়ায় উল্টো মামলা তুলে নিতে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। একমাত্র ছেলেকে যারা হত্যা করেছেন তাদেরকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে ফাঁসি কার্যকরের দাবি করেন তিনি।

এ-ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান বলেন, মামলার প্রধান আসামী পরাণ মিয়াসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেপ্তারে জোর চেষ্টা চালানো হচ্ছে। 

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker