রংপুর

কবর খুঁড়ে মিলল রাধাকৃষ্ণের মূর্তি

রংপুরের কাউনিয়ায় কবর খুঁড়তে গিয়ে মিলেছে রাধাকৃষ্ণের যুগল মূর্তি। জানতে পেরে মূর্তিটি উদ্ধার করেছে পুলিশ। সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার হারাগাছ পৌরসভার সিট সারাই সাহেবপাড়া গ্রাম থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সকালে সিট সারাই সাহেবপাড়া গ্রামের হাজেরা বেগমের মরদেহ দাফন করার জন্য ওই স্থানীয় একটি কবরস্থানে কবর খনন করা হয়। এ সময় সেখানে খননকাজ করতে গিয়ে রাধাকৃষ্ণের যুগল মূর্তি দেখতে পান কবর খননকারী আবুল কালাম আজাদ। পরে মূর্তিটি স্বর্ণের ভেবে তিনি বাড়িতে নিয়ে যান।

বিষয়টি জানাজানি হলে উৎসুক জনতা আজাদের বাড়িতে ভিড় জমায়। পরে ৯৯৯-এর মাধ্যমে সংবাদ পেয়ে পুলিশ ওই বাড়ি থেকে রাধাকৃষ্ণের মূর্তিটি উদ্ধার করে। পরে এটি পরীক্ষা-নিরীক্ষা করে জানা যায়, পিতলের মূর্তিটি ১৮ ভরি ১১ আনা ওজনের।

রংপুর মেট্রোপলিটন পুলিশের হারাগাছ থানার উপপরিদর্শক (এসআই) কমল মোহন্ত সংবাদমাধ্যমকে জানিয়েছেন, দুপুরে ৯৯৯-এর মাধ্যমে সংবাদ পেয়ে আবুল কালামের আজাদের বাড়ি থেকে রাধাকৃষ্ণের যুগল মূর্তিটি উদ্ধার করে। আজাদ মূর্তিটি স্বর্ণের ভেবে তার হেফাজতে নিয়েছিলেন। কিন্তু বিষয়টি জানাজানি হওয়ায় পুলিশ তা উদ্ধার করে।

হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, উদ্ধার হওয়া পিতলের মূর্তিটি সংরক্ষণে আদালতের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button