গাইবান্ধা

গাইবান্ধা উপনির্বাচন: প্রচণ্ড শীতে ভোটার উপস্থিতি কম

গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের বাতিল হওয়া উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

বুধবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। তবে প্রচণ্ড শীত ও ঘন কুয়াশার কারণে ভোট কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি কম দেখা গেছে। ফলে দীর্ঘ লাইন ছাড়াই ভোট দেওয়া যাচ্ছে। কিছু কেন্দ্র ফাঁকাও দেখা গেছে।

তবে কেন্দ্রে আসা ভোটাররা প্রত্যাশা করছেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করে তারা তাদের কাঙ্ক্ষিত প্রার্থীকে মনোনীত করবেন।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মাহমুদ হাসান রিপন বলেন, ভোটাররা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিয়ে তাদের মনোনীত প্রার্থীকে নির্বাচিত করবেন। তিনি আশাবাদী জনগণ তাকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সহযোগিতা করবেন।

সকালে তার নিজ কেন্দ্র সাঘাটা উপজেলার ফলিয়া দিগর দাখিল মাদরাসা ভোটকেন্দ্রে ভোট দিয়ে সাংবাদিকদের কাছে এই আশাবাদ ব্যক্ত করেন। অপরদিকে সাঘাটা উপজেলার আজহার আলী উচ্চবিদ্যালয় ও কলেজ কেন্দ্রে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী লাঙল প্রতীকের এএইচএম গোলাম শহীদ রঞ্জু বলেন, ভোটের পরিবেশ শান্তিপূর্ণ থাকলে জনগণ তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

ভোটের পরিবেশ স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ইভিএমে ভোট প্রদানে এখন পর্যন্ত কোনো সমস্যার কথা জানা যায়নি। তবে ভোটারের উপস্থিতি কম থাকায় অধিকাংশ বুথে প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসারদের অলস সময় পার করতে দেখা গেছে। অনেকে বলছেন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আবহাওয়া একটু স্বাভাবিক হলে ভোটারদের উপস্থিতি বাড়বে।

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন নৌকা প্রতীক, জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু লাঙল প্রতীক, বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম কুলা প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মো. মাহবুবুর রহমান ট্রাক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত বছরের ২৩ জুলাই জাতীয় সংসদের প্রয়াত ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে আসনটি শূন্য হয়। গত ১২ই অক্টোবর বিভিন্ন অনিয়মের অভিযোগে গাইবান্ধা-৫ আসনের ভোট বাতিল করে নির্বাচন কমিশন। দুই দফা তদন্ত শেষে আজ বুধবার পুনরায় এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker