রাজশাহী

রাজশাহীর মোহনপুরে সবুজ আন্দোলনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

বাংলাদেশের সব থেকে সবুজয়ান শহর বলা হয় রাজশাহীকে। তবে উপজেলা পর্যায়ে পরিবেশ বিপর্যয় চোখে পড়ার মতো। পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন মোহনপুর উপজেলা শাখার উদ্যোগে আজ ২৫ ডিসেম্বর মোহনপুর মডেল প্রেসক্লাবে বৃক্ষরোপণ কর্মসূচি ও আলোচনা সভার আয়োজন করে। ডাক্তার মো: শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন রাজশাহী জেলা শাখার সদস্য সচিব মো: আখতারুল ইসলাম খোন্দকার।

এ সময় আলোচনা সভায় বক্তারা বলেন, মোহনপুর উপজেলার পরিবেশ বিপর্যয় রোধে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। সবুজায়ন বৃদ্ধির পাশাপাশি অবৈধ ইটভাটা বন্ধ, কীটনাশক সারের ব্যবহার কমানো, পরিবেশ বান্ধব পণ্যের ব্যবহার বৃদ্ধি, নদীর দূষণ ও দখল বন্ধে সবাইকে কাজ করতে হবে। সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করার জন্য ২১ সদস্য সচিব আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।

ডা: মো: শফিকুল ইসলামকে আহ্বায়ক ও মোহাম্মদ আনোয়ারুল ইসলামকে সদস্য সচিব ঘোষণা করা হয়। অন্যান্য পদে যাদের নাম ঘোষণা করা হয় তারা হলেন যুগ্ম আহবায়ক মো: আজিজুল হক খান, সাংবাদিক মো: আব্দুল হালিম এবং খোন্দকার মো: রফিকুল ইসলাম। সদস্য মোসাঃ বেদেনা খাতুন, মো: আজাদ প্রামাণিক, এনজিও প্রতিনিধি মো: আরশাদ আলী ও মোসা: নাদিরা আক্তার প্রমুখ।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker