নাটোর

হাজার লিটার চোলাই মদসহ দুইজন গ্রেপ্তার

নাটোরের গুরুদাসপুরে চোলাই মদ তৈরি, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে এক হাজার লিটার চোলাই মদসহ দুইজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫।

শনিবার (৬ আগস্ট) রাত আটটার দিকে গুরুদাসপুর থানাধীন গজেন্দ্র চাপিলা গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে র‍্যাব-৫’র সিপিসি-২, নাটোর ক্যাম্পের সদস্যরা।

রোববার (৭ আগস্ট) সিপিসি-২, নাটোর ক্যাম্পের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, চোলাইমদ তৈরি, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে রাজেন্দ্র পাহান (৬০) ও সুরেশ পাহানকে (৫০) এক হাজার লিটার চোলাই মদসহ গ্রেপ্তার করা হয়। তারা গুরুদাসপুরের মহারাজপুর গ্রামের বাসিন্দা।

সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতি. পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন এই বিজ্ঞপ্তিতে জানান, বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মাদক বিরোধী অভিযান এই অভিযান পরিচালনা করা হয়। সাক্ষী ও স্থানীয়দের উপস্থিতিতে চোলাইমদ তৈরি, সংরক্ষণ ও বহিরাগত মাদকসেবীদের নিকট নিয়মিত বিক্রয় করার কথা গ্রেপ্তারকৃতরা স্বীকার করেন বলেও জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, জব্দকৃত চোলাইমদ হতে ২৫০ মিলি. করে আটটি প্লাস্টিকের বোতলে মোট দুই লিটার চোলাইমদ রাসায়নিক পরীক্ষা ও বিজ্ঞ আদালতে বিচারিক কাজের জন্য প্রেরণ করা হয়। অবশিষ্ট চোলাইমদ পঁচনশীল, দুর্গন্ধযুক্ত ও বহনের অযোগ্য হওয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ২৯(৩) ধারা অনুযায়ী ঘটনাস্থলে সাক্ষীদের উপস্থিতিতে নষ্ট করা হয়।

এই ঘটনায় গুরুদাসপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(১) সারণীর ২৪(গ)/৪১ ধারায় মামলা রুজু করা হয়েছে বলেও জানানো হয় বিজ্ঞপিতে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button