ধামইরহাটনওগাঁ

ধামইরহাটে এসএসসি’তে চকময়রামে ৬৮ ও সফিয়া পাইলটে ৮৬ জন এ প্লাস শতভাগ পাশ বালিকা বিদ্যালয়

মাসুদ সরকার, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি:
নওগাঁর ধামইরহাটে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে ৬৮ জন ও সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে দুই শাখায় মোট ৮৬ জন এ প্লাস (জিপিএ-৫) পেয়েছে। বরাবরের মত এবারও কৃতিত্বের স্বাক্ষর রেখেছে এই দুটি শিক্ষা প্রতিষ্ঠান। শতভাগ পাস করে ভাল ফলের তালিকায় রয়েছেন বালিকা উচ্চ বিদ্যালয়ও।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও কেন্দ্র সচিবগণের তথ্যমতে উপজেলার চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয় হতে চলতি বছরে ২২৯ জন জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ২২৩ জন পাস করে এর মধ্যে ৬৮ জনের এ প্লাস (জিপিএ-৫) অর্জন হয়। এছাড়াও ১ জন অনুপস্থিতসহ ৫ জন অকৃতকার্য হয়েছে।
অপরদিকে উপজেলার সফিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে জেনারেল শাখায় ১৪৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১৩৫ জন পাস করে ২৭ জনের এপ্লাস (জিপিএ-৫) অর্জন হয়, ২ জন অনুপস্থিত ছিল, এবং ভোকেশনাল শাখায় ৮১ জনের মধ্যে ৭৯ জন পাস করে ৫৯ জন এপ্লাস(জিপিএ-৫) অর্জন করেন এবং দুই শাখায় মোট ১১ জন অকৃতকার্য হন। এছাড়াও পৌর সদরে অন্যতম নারী শিক্ষা প্রতিষ্ঠান ধামইরহাট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৩৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাস করেন এবং ০৯ জনের এ প্লাস(জিপিএ-৫) অর্জন হয়। 
এছাড়াও গাংরা মহিলা আলিম মাদরাসায় দাখিল শাখায় বিজ্ঞান বিভাগে ২২ জন পরীক্ষা দিয়ে ১৫ জন জিপিএ-৫ অর্জন করে মাদরাসাটিতে ২৬ জন পরীক্ষার্থীর সকলেই পাশ করে বোর্ড র‌্যাংকিংয়ে ১৩ তম স্থান লাভ করেছে এবং ধামইরহাট সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রী) মাদরাসায় শতভাগ পাশ হয়েছে বলে কেন্দ্র সচিব যথাক্রমে অধ্যক্ষ মতিউর রহমান, প্রধান শিক্ষক এস এম খেলাল ই রব্বানী, প্রধান শিক্ষক আবদুর রহমান, প্রধান শিক্ষক সাবিহা ইয়াসমিন প্রতিবেদককে জানান।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker