বগুড়া

অ্যাম্বুলেন্সে রূপান্তর হচ্ছে হিরো আলমের সেই গাড়ি, লাগছে না খরচ

সিলেট থেকে হিরো আলমের পাওয়া উপহারের গাড়িটি অ্যাম্বুলেন্সে রূপান্তরের কাজ চলছে। বগুড়া শহরের অটোমোটিভ রিপেয়ার ওয়ার্কশপ ডিবিআর কমপ্লিট অটো সেন্টারে এ কাজ শুরু হয়েছে।

ডিবিআর কমপ্লিট অটো সেন্টারের সিনিয়র টেকনিশিয়ান রনি রহমান জানান, গাড়িটি অ্যাম্বুলেন্সে রূপান্তর করতে হলে রোগীর বেডের পাশে চিকিৎসকের বসার সিট, রোগীর সঙ্গে থাকা দুজন যাত্রীর সিট, অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন মাস্ক, সাইরেনসহ আনুষঙ্গিক আরও যন্ত্রাংশ লাগাতে হবে। গাড়ির ইঞ্জিনের অনেক কাজ করতে হবে। তারপর গাড়ির ডেন্ট পেইন্ট একটা বিষয় আছে তা করতে হবে।

সম্পর্কিত সংবাদ

May be an image of 2 people, people sitting and text that says 'DBP COMPLETE AUTO CENTRE CENTRE'

এদিকে বুধবার (১৫ ফেব্রুয়ারি) ডিবিআর অটো কমপ্লিট সেন্টারে গাড়িটি পরিদর্শনে এসে তার চাহিদার কথা জানিয়েছেন হিরো আলম। তিনি বলেন, গাড়ির হুড যেন খোলা যায় এমন করে সাজাতে হবে।

এসব কাজ পুরোপুরি সম্পন্ন করতে একমাসেরও বেশি সময় লাগতে পারে বলে জানান টেকনিশিয়ান রনি রহমান।

গাড়িটি পরিপূর্ণ অ্যাম্বুলেন্সে রূপান্তর করতে কী পরিমাণ খরচ হতে পারে এমন প্রশ্নে ডিবিআর কমপ্লিট অটো সেন্টারের অ্যাকাউনট্যান্ট আল আমিন আশিক বলেন, হিরো আলমের উপহার পাওয়া গাড়িটি অসহায় ও দুস্থ মানবতার সেবায় ব্যবহার করা হবে। আমরা এমন উদ্যোগকে স্বাগত জানাই। মানবতার জন্য গাড়িটি অ্যাম্বুলেন্সে রূপান্তরিত করার যাবতীয় খরচ আমাদের কোম্পানি বহন করবে। প্রয়োজনীয় যন্ত্রাংশের চাহিদা কোম্পানির হেড অফিসে পাঠানো হয়েছে। তবে কত টাকা খরচ হবে তা এ মুহূর্তে বলা সম্ভব নয়।

May be an image of 1 person and car

গত ৭ ফেব্রুয়ারি নোহা গাড়িটি হিরো আলমকে উপহার হিসেবে দেন হবিগঞ্জের মাদরাসা শিক্ষক এম মুখলিছুর রহমান।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button