সরিষাবাড়ী

বঙ্গবন্ধুর ‘‘জুলিও কুরি’’ শান্তি পদকের ৫০ বৎসর পূর্তি উপলক্ষ্যে ফ্রি মেডিকেল ক্যাম্প

স্বপন মাহমুদ, জামালপুর জেলা প্রতিনিধি

বঙ্গবন্ধুর শেখ মুজিবর রহমান এর ‘‘জুলিও কুরি’’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বৎসর পূর্তি উদযাপন উপলক্ষ্যে জামালপুরের সরিষাবাড়ীতে ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়েছে।

রবিবার (২৮ মে) সকাল ৯টা থেকে দিনব্যাপী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজনে উপজেলার বিভিন্ন ক্লিনিকে বিনামূল্যে এই চিকিৎসা সেবা দেওয়া।

Image

স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, ১০ই অক্টোবর ১৯৭২ সালে বিশ্বশান্তি পরিষদ (World Peace Council) বিশ্বশান্তির অগ্রদূত, বিশ্বের মুক্তিকামী মানুষের নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সর্বোচ্চ পুরস্কার ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রদানের ঘোষণা দেয়। ২৩শে মে ১৯৭৩ সালে ঢাকায় অনুষ্ঠিত এশীয় শান্তি সম্মেলনে বঙ্গবন্ধুকে আনুষ্ঠানিকভাবে জুলিও কুরি শান্তি পদকে ভূষিত করা হয়।

বাঙালির এই স্মরণীয় ও ঐতিহাসিক অর্জনের ৫০ বছর পূর্তি দিবস উপলক্ষ্যে সরিষাবাড়ী উপজেলার দুর্গম চরাঞ্চলের পোগলদিঘা মানিকপটল ক্লিনিক, পিংনা মিরকুটিয়া ক্লিনিক, সাতপোয়া চর-জামিরা ক্লিনিক, কামরাবাদ শুয়াকৈর ক্লিনিক ও ডোয়াইল গ্রাম নিখাঁই ক্লিনিকে এই চিকিৎসা সেবা দেওয়া হয়। সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্স কর্তব্যরত পাঁচজন চিকিৎসক ঐসব ক্লিনিকে স্বাস্থ্য সেবা নিশ্চিত করেন।

এবিষয়ে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা: বদরুল হাসান বলেন, ‘চরাঞ্চলের ৫টি ক্লিনিকে বঙ্গবন্ধুর শেখ মুজিবর রহমান এর ‘‘জুলিও কুরি’’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বৎসর পূর্তি উদযাপন উপলক্ষ্যে এই সেবা প্রদান করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button