খুলনা

খুলনা সিটি র্নিবাচনে গোলাপ ফুল প্রতিকে প্রচার প্রচারনা

নিজস্ব প্রতিবেদক

১২ই জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে খুলনা সিটি কপোরেশনের নির্বাচন। এবার নির্বাচনের মাঠে ভোটের লড়াইয়ে প্রতিদ্বন্দ করছেন চার মেয়রপ্রার্থীসহ ১৭৫ জন কাউন্সিলর। ইতিমধ্যে কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে। ২৬ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হওয়ার পর থেকেই শুরু হয়েছে ব্যপক প্রচার-প্রচারণা। এদিকে ৩১ টি ওর্য়াডে কাউন্সিলর পদে র্নিবাচন করছেন ১৩৬ জন প্রার্থী। ১০ টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী রয়েছেন ৩৯ জন।

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (নৌকা প্রতিক) তালুকদার আব্দুল খালেক, জাকের পার্টি মনোনীত প্রার্থী (গোলাপ ফুল প্রতিক) এসএম সাব্বির হোসেন, ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী (হাত পাখা প্রতিক) মো: আব্দুল আউয়াল ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী (নাঙ্গল প্রতিক) এসএম শফিকুল ইসলাম মধু।

Image

এদিকে জাকের পার্টি মনোনিত মেয়র প্রার্থী (গালাপ ফুল প্রতিক) এসএম সাব্বির হোসেনের সর্মথকরা বিভিন্ন পাড়া মহল্লায় ভোটারদের গিয়ে ভোট চাচ্ছেন শনিবার দিন ব্যাপি খুলনা নগরীর ময়নাপোতা মোড়, শিববাড়ী মোড়, রয়েল মোর, রৃপসা স্ট্যন্ড রোড, রূপসা ব্রিজ এলাকা, দ: টুটপাড়া, পিটিআই মোড়, বড় বাজার এলাকা, ডাকবাংলা মোড়, নতুন বাজার এলাকা, খালিশপুর লিবার্টি, চিত্রলী বাজার এলাকা, নতুন রাস্তা, বয়রা বাজার, নিউ মার্কেট এলাকা, দৌলতপুর কলেজ মোড়, দৌলতপুর বাজার, মহসিন মোড়, কালী বাড়ি বাজার এলাকা, ফুলবাড়িসহ এলাকা গুলিতে দেখা যায় গোলাপ ফুল প্রতিকে বেপক প্রচার প্রচারনা। নগরীর ৫ রয়েল মোড় এলাকার মাসুদ মিয়া নামের এক ভোটার বলেন ১২ জুন আমরা পছন্দেও প্রার্থীকে ভোট দিবো তবে সাব্বির ভাই অনেক ভালো মানুষ তিনি বিপদে আপদে সব সময় আমাদের পাশে থাকেন। তিনি যদি মেয়র পদে র্নিবাচিত হোন তাহলে খুলনা নগরীর অনেক উন্নয়ন হবে। সেলিনা বেগম নামের আরেক মহিলা ভোটার বলেন গোলাপ ফুল প্রতিকে আমরা ভোট দিবো তিনি নিত্যান্তই একজন মেয়র হওয়ার যোগ্য ব্যক্তি।

অপরদিকে মেয়র প্রার্থী এসএম সাব্বির হোসেন বলেন, জনগণ যদি আমাকে তাদের মুল্যমান ভোট দিয়ে জয়যুক্ত করে তাহলে খুলনা সিটি কর্পোরেশন কে একটি মডেল সিটি হিসেবে রুপান্তরিত করবো রাস্তাঘাট, জলাবদ্ধতার পানি নিস্কাশন, নাগরীক সুবিধাসহ বেপক উন্নয়ন করবো আমি প্রতিটি ভোটরের কাছে দোয়া ও মূলমান ভোট চাই।

এবার র্নিবাচনে ৩১ টি ওয়াডের্র ২৮৯টি ভোটকেন্দ্রে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটার রয়েছেন ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ভোটার ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন।

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ২৮৯টি ভোট কেন্দ্রের মধ্যে ১৬১ কেন্দ্রকে ইতিমধ্যে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করেছে পুলিশ। বাকি ১২৮টি সাধারণ ভোট কেন্দ্র। সাধারণ কেন্দ্রের তুলনায় ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্র গুলিতে বেপক নিরাপত্তা থাকবে। ভোটকেন্দ্রের নিরাপত্তায় দায়িত্ব পালন করবে প্রায় সাড়ে ৮ হাজার পুলিশ ও আনসার। নির্বাচনের কাজে ৩ হাজার ৫৬৭ পুলিশ, ৩০০ আর্মড পুলিশ ও ৪ হাজার ৬৫৭ আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এদিকে ইতিমধ্যে নিরাপত্তা জোরদারে নগরীতে ১৬টি পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট। খুলনা মেট্রাপলিটন পুলিশ সদর দপ্তরে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হচ্ছে। এছাড়াও বিজিবি ও র‌্যাব সদস্যরা নির্বাচনের দিন দায়িত্ব পালন করবেন। নির্বাচন উপলক্ষ্যে ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। তারা ১০ থেকে ১৪ জুন পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন বলেন, ৪ জন মেয়র প্রার্থী সহ বর্তমানে ১৭৯ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বী রয়েছেন। এবার ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে ২৮৯টি কেন্দ্র ও ১ হাজার ৭৩২টি ভোটকক্ষের সামনে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে। নির্বাচন কমিশন এগুলো সার্বক্ষণিক মনিটর করবে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button