টাঙ্গাইল

যারা দলের আদর্শ মেনে চলে তাদের অবশ্যই নৌকার পক্ষে কাজ করতে হবে : কৃষিমন্ত্রী

আব্দুস সাত্তার,প্রতিনিধি,টাঙ্গাইল:

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ডক্টর মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন- যারা দলের আদর্শ মেনে চলে তাদের অবশ্যই নৌকার পক্ষে কাজ করতে হবে। আমি মনে করি, আগামি নির্বাচনে দলের কোন নেতাকর্মী দল বা নৌকার বাইরে কাজ করার কোনো সুযোগ নেই। এই নৌকাকে আমরা বলে থাকি, হক-ভাসানীর নৌকা, এই নৌকা বঙ্গবন্ধুর নৌকা, এই নৌকা আওয়ামী লীগের নৌকা, এই নৌকা শেখ হাসিনার নৌকা। তাই নৌকার বাইরে কাজ করার সুযোগ নেই।

বুধবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় যোগদানের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি বলেন,অর্থনীতির ক্ষেত্রে বৈষম্য ঘুঁচিয়ে মানুষের মধ্যে ধনী-গরীবের পার্থক্য কমিয়ে নিয়ে আসা- এটা আদর্শের কমিটমেন্ট। প্রধানমন্ত্রী নির্বাচনের স্বার্থে প্রতিযোগিতার জন্য হয়তো বলেছেন। কিন্তু তিনি বলেন নাই- নৌকা বাদ দিয়ে আওয়ামী লীগের একজন কর্মী বা অন্য প্রার্থীর জন্য কাজ করতে হবে।

নৌকার বাইরে আওয়ামীলীগের যারা নির্বাচন করছে- আমার দৃষ্টিতে তারা অবশ্যই বিদ্রোহী প্রার্থী। এক প্রশ্নেরজবাবে কৃষিমন্ত্রী বলেন,দল থেকে বহিষ্কার হওয়া একটি বিষয়। আরেকটি বিষয় হচ্ছে- দলের আদর্শের প্রতি অটুট থেকে,অবিচল থেকে,কমিটেড থেকে আদর্শের জন্য কাজ করা। নৌকা হচ্ছে আওয়ামী লীগের প্রতীক, অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থা,বাঙালি জাতীয়তাবাদ,গণতন্ত্র,সমাজতন্ত্রের প্রতীক। তিনি আরও বলেন, ১৯৪৯ সালে আওয়ামী লীগ প্রতিষ্ঠা হওয়ার পর থেকে কোনো সাম্প্রদায়িকতার সাথে কোন দিন আপোষ করেনি- গণতন্ত্রের সাথে কোন আপোষ করেনি। আমরা চাই ন্যায় ও সমতার ভিত্তিতে আইনের শাসন প্রতিষ্ঠা করতে। একটি সুন্দর সুষ্ঠু আদর্শ সমাজ প্রতিষ্ঠা করাই আওয়ামী লীগের লক্ষ।

কৃষিমন্ত্রী বলেন, আমরা সামনের দিনে কিভাবে দেশের অর্থনীতিকে পুনরুজ্জীবিত করবো, আবার আগের ধারায় শক্তিশালী করবো- আমরা সেই বিবেচনা রেখে নির্বাচনে যাচ্ছি। জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় সিদ্ধান্ত নেব কীভাবে দল ও নৌকার প্রার্থীকে নির্বাচিত করা যায়। আমাদের সাফল্যের, অর্জনের ও উন্নয়নের বিভিন্ন দিক কিভাবে মানুষের মাঝে তুলে ধরবো তা নিয়ে আলোচনা করবো- সেই কৌশল নির্ধারণ করবো।

আমাদের কি উদ্দেশে, কি অঙ্গীকার ও কি লক্ষ- তা নিয়ে আলোচনা করা হবে। দেশে কৃষি-শিক্ষা ও সেবা খাতের প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। এ উন্নয়নের ধারাবাহিকতা আমরা রক্ষা করতে চাই। এ সময় উপস্থিত ছিলেন,আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম(ভিপি জোয়াহের)এমপি, সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, সংসদ সদস্য খান আহমেদ শুভ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান আনছারী প্রমুখ ।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker