টাঙ্গাইল

টাঙ্গাইলে লাশ সামনে রেখে বিচারেরর দাবিতে সড়ক অবরোধ

আব্দুস সাত্তার, বিশেষ প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইলে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে কহিনুর মিয়ার (৪৫) নামের এক ব্যাক্তিকে পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

বুধবার সন্ধ্যায় উপজেলার ধলাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কহিনূর মিয়া উপজেলার ধলাপাড়া ইউনিয়নের উত্তর ধলাপাড়া গ্রামের আব্দুল বাছেদের ছেলে। বৃহস্পতিবার বিকেলে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে তার লাশ সামনে রেখে বিচারেরর দাবিতে ধলাপাড়া সড়ক অবরোধ করে রাখে স্থানীয়রা। পরে ধলাপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো: মাইনুল হক বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় তারা।

নিহতের ছেলে জুয়েল রানা জানান, ধলাপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রবিন হায়দার চৌধুরী সাদির ছোট ভাই ইতালি প্রবাসি সামী চৌধুরীর সঙ্গে তার বাবা কহিনুর মিঞার দীর্ঘদিন যাবত জমি নিয়ে বিরোধ চলে আসছিলো।

বুধবার (৮ মার্চ) সন্ধ্যায় ধলাপাড়া ইউনিয়নের উত্তর ধলাপাড়া গ্রামের বায়োজিত, তারা মিঞা ও ইসমাইল হোসেন সামী চৌধুরীর নির্দেশে কহিনুরকে ডেকে বায়োজিতের বাড়িতে নিয়ে যায়। সেখানে সামী চৌধুরীসহ তাদের সাথে কহিনুরের কথা কাটাকাটি হয়।এক পর্যায়ে সামীসহ সকলেই কহিনুরকে মধ্যযুগীয় কায়দায় মারপিট করে। এতে কহিনুর অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় ধলাপাড়া বাজারে এক পল্লী চিকিৎসকের কাছে নিয়ে যান। তার অবস্থা আশঙ্কাজনক মনে করে ওই পল্লী চিকিৎসক ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পরামর্শ দেন। পরে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘাটাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) আজহারুল ইসলাম সরকার জানান, জমি সংক্রান্ত বিষয় নিয়ে প্রতিপক্ষের আঘাতে কহিনূর নামে এক ব্যক্তি নিহত হয়েছেন বলে তিনি জানতে পেরেছেন। তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে ঘাটাইল থানায় এখনো কেউ অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button