টাঙ্গাইল

টাঙ্গাইলে বিনম্র শ্রদ্ধায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত

টাঙ্গাইলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুননেসা মুজিবের ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ মার্চ দ্বিতীয় বারের মতো জাতীয় দিবস হিসেবে পালন করা হয়েছে। মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জনসেবা চত্ত্বরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার ম্যুরালে প্রথমে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এরপর পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সরকারি দপ্তরের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

May be an image of 3 people

টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের সভা কক্ষে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো: ফজলুল হক বীর প্রতীক, সাবেক ডেপুটি কমান্ডার আবুল কালাম আজাদ বীর বিক্রম, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক শামীম আরা রিনি। এ সময় সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

May be an image of 11 people and people standing

এদিকে, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মো: ফরহাদ হোসেন, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ডক্টর এআরএম সোলাইমান ও ট্রেজারার প্রফেসর ডক্টর মো: সিরাজুল ইসলাম সহ শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন,বঙ্গবন্ধু পরিষদ ও বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসস্থ বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। পরে সকল শহীদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এরপর কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হয়। সকল কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান,প্রক্টর, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button