টাঙ্গাইল

টাঙ্গাইলে ভূমি প্রতারক চক্রের তিন সদস্য আটক

টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া হাট বাইপাস এলাকার আনোয়ারা ফিলিং স্টেশনের পাশে বুধবার (২৪ আগস্ট) রাতে অভিযান চালিয়ে আন্ত:জেলা ভূমি প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব।আটককৃতরা হলেন- টাঙ্গাইল সদর উপজেলার অলোয়া গ্রামের মো: রূপচান মিয়ার ছেলে মো: হাসেন আলী (৩৮), শহরের আকুরটাকুর পাড়ার মৃত দারোগ আলীর ছেলে মো: ফজলুর রহমান (৬৭), ঘাটাইল উপজেলার ঝড়কা (ভামীকাত্রা) গ্রামের স্বর্গীয় নিতাই চন্দ্র পালের ছেলে মনোরঞ্জন পাল (৩৮)। বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-১২ সিপিসি-৩ টাঙ্গাইলের কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

তিনি জানান, গোপনে খবর পেয়ে সিপিসি-৩ টাঙ্গাইলের কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ আনিসুজ্জামান ও স্কোয়াড কমান্ডার এএসপি মো: এরশাদুর রহমানের নেতৃত্বে একদল র‌্যাব সদস্য করটিয়া হাট বাইপাসে আনোয়ারা ফিলিং স্টেশনের পাশে অভিযান চালায়। অভিযানে ভূমি প্রতারণার নানা কাগজপত্র ও সিলসহ উল্লেখিত তিন ব্যক্তিকে আটক করা হয়। তাদের কাছ থেকে ভূমির ‘ডুপ্লিকেট কার্বন রশিদ বহি’ (ডিসিআর) এর ৭২টি নকল (জাল) কপি, টাঙ্গাইল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তার নকল (জাল) দাপ্তরিক ১১টি সিল এবং মোবাইল ফোন জব্দ করা হয়।

তিনি আরও জানায়, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজসে বিভিন্ন সরকারি কর্মকর্তার নকল (জাল) দাপ্তরিক সিল ও সাক্ষর ব্যবহার করে লোকজনকে সরকারি জমি পাইয়ে দেওয়ার ভুয়া বন্দোবস্তপত্র, জমির খারিজ করার নকল কপি দিয়ে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা, করটিয়া হাটের সরকারি খাস ভূমিতে ভিটি (বন্দোবস্ত/দোকানের পজিশন) বরাদ্দের নামে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছেন স্বীকারোক্তি দিয়েছে। তাদের নামে টাঙ্গাইল সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker