রাজবাড়ী

স্কুলছাত্র হত্যায় একজনের ফাঁসি, চারজনের যাবজ্জীবন

রাজবাড়ী জেলা শহরের ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র নাহিদ হাসান মিতুলকে ছুরিকাঘাতে হত্যার মামলায় এক আসামীর ফাঁসি ও চার আসামীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুর সোয়া একটায় রাজবাড়ী জেলা ও দায়রা জজ রুহুল আমীন এ রায় ঘোষণা করেন। 

জানা গেছে, ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী রুবেল মন্ডল। আর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন রাফিজুল মন্ডল, পিয়ারুল, মো. রায়হান ও মো. পিয়াল। ফরিদ ও এলেম নামে অপর দুই আসামীর কোন সম্পৃক্ততা না পাওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

আদালত সুত্রে জানা যায়, ২০১৪ সালের ১৯ জুন সকাল সাড়ে ১১ টার সময় স্কুল চলাকালীন সময়ে আসামীরা ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র নাহিদ হাসান মিতুলকে ডেকে নিয়ে রেলওয়ে ক্যারেজে তার পেটে ছুরিকাঘাতে জখম করে ও লোহার রড় দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে রাজবাড়ী ও পরে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওই ঘটনায় ২১ জুন নিহতের বাবা সাতজনকে আসামী করে রাজবাড়ী থানায় মামলা দায়ের করেন।

আসামিপক্ষের আইনজীবী এডভোকেট নেকবর হোসেন মনি বলেন, মামলাটির সাক্ষীদের দেওয়া সাক্ষ্য অনুযায়ী আসামিরা সঠিক বিচার পায়নি। ন্যায়বিচারের স্বার্থে উচ্চ আদালতে যাওয়ার কথাও জানান তিনি।

রাজবাড়ী জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট উজির আলী শেখ বলেন, আদালত দীর্ঘ শুনানি শেষে ওই মামলার এক আসামীর ফাঁসির রায় ও অপর চার আসামীর যাবজ্জীবন প্রদান করেছেন।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button