রাজবাড়ী

ই-কমার্স প্রতিষ্ঠান ‘জেকা বাজার’ মালিককে নিয়ে সিআইডি’র অভিযান

রাজবাড়ীতে ২০ হাজার গ্রাহকের ৬০ কোটির অধিক টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হওয়া ই-কমার্স প্রতিষ্ঠান ‘জেকা বাজার’ এর মালিক জাবিউল্লাহ খান জাবেরকে নিয়ে অভিযান চালিয়েছে সিআইডি।

রোববার ( ১৭ জুলাই ) বিকেলে রাজবাড়ী শহরের নান্নু টাওয়ারে তার কার্যালয়ে এ অভিযান পরিচালনা করা হয়।

এর আগে দীর্ঘ ১০ মাস আত্মগোপনে থাকা পর রাজবাড়ীর সিআইডি পুলিশ ফরিদপুরের আলীপুর এলাকা থেকে শনিবার বিকেলে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত জাবিউল্লাহ খান জাবের রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার গঙ্গানন্দপুর গ্রামের শুকুর আলীর ছেলে।

রাজবাড়ী সিআইডি’র পুলিশ পরিদর্শক মো: জিল্লুর রহমান বলেন, স্বল্প মূল্যে মোটরসাইকেল, প্রসাধনী সামগ্রীসহ নানা প্রলোভন দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয় জেকা বাজার। জেকা বাজারের মালিক জাবের উল্লাহ রাজবাড়ী জেলার প্রায় ২০ হাজার গ্রাহকের কাছ থেকে ৬০-৭০ কোটি টাকা হাতিয়ে নেয়। এসব টাকা দিয়ে পরিবারের বিভিন্ন সদস্যের নামে ঢাকা, রাজবাড়ী শহর, কালুখালীতে জমি, ফ্লাট কিনেছে প্রতিষ্ঠানটির মালিক।

তিনি আরও জানান, গ্রাহকদের টাকা ফেরত না দিয়ে বিভিন্ন ভাবে হুমকি দেওয়াসহ টালবাহানা করছে। জেকা বাজারে টাকা বিনিয়োগ করা গ্রাহকরা তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। প্রতারিত গ্রাহকদের দায়েরকৃত মামলাটির তদন্তভার সিআইডিকে দেয়া হয়। তাকে গ্রেপ্তার করার পর রাজবাড়ী শহরের নান্নু টাওয়ারে জেকা বাজার অফিসে অভিযান পরিচালনা করা হয়। সোমবার সকাল ১১ টায় পুনরায় অভিযান পরিচালনা করা হবে।

এদিকে, কালুখালী উপজেলার গঙ্গানন্দপুর গ্রামের বাড়ীতে সাংবাদিক সম্মেলনে ছেলে জাবি উল্লাহ খান জাবেরকে অনৈতিক কার্যকলাপ, মাদক সেবনের অভিযোগ ও রাজবাড়ী আদালতের নোটারী পাবলিকের মাধ্যমেও ত্যাজ্য ঘোষণা করেছেন তার বাবা।

উল্লেখ্য, গত বছরের ২ নভেম্বর প্রতারণার অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের কর্মকর্তারা রাজবাড়ীতে জেকা বাজারের কার্যক্রম বন্ধ করে দেয়। বর্তমানে রাজবাড়ী জেকা বাজারের সকল কার্যক্রম বন্ধ রয়েছে। তারপর থেকে জেকা বাজারের মালিক পলাতক ছিলেন।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button