নারায়নগঞ্জ

২০ বছর ধরে পলাতক শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার

দীর্ঘ দুই দশক বিদেশে পালিয়ে থাকা নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও সে সময়ের শীর্ষ সন্ত্রাসী জাকির খানকে বিদেশী পিস্তলসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

শনিবার (৩ সেপ্টেম্বর) দুপুরে ‌র‌্যাব কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন র‌্যাব-১১ অধিনায়ক লে. কর্ণেল তানভির মাহমুদ পাশা।

তিনি জানান, শনিবার ভোরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে জাকির খানকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে চারটি হত্যাসহ মামলাসহ বেশ কয়েকটি মামলা রয়েছে।

তানভীর মাহমুদ পাশা সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ও গোয়েন্দা নজরদারির মাধ্যমে শুক্রবার দিবাগত রাতে ঢাকার ভাটারা থানার বসুন্ধরা এলাকা অভিযান চালায় র‌্যাব-১১’র সদস্যরা।

অভিযানকালে একটি বিদেশী পিস্তলসহ নারায়ণগঞ্জের শীর্ষ সন্ত্রাসী ও সাব্বির হত্যা মামলার অন্যতম আসামি জাকির খানকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, ১৯৯৪ সালের সন্ত্রাসমূলক অপরাধ দমন বিশেষ আইনে একটি মামলায় জাকির খানের ১৭ বছরের সাজা হয়।

পরে উচ্চ আদালতে তার সাজা কমে আট বছর হলেও, তিনি গ্রেপ্তার এড়াতে দেশে-বিদেশে প্রায় ২১ বছর পলাতক ছিলেন। ২০০৩ সালে সাব্বির আলম হত্যা মামলায় আসামি করা হলে তিনি আত্মগোপনে চলে যান।

জাকির খানকে জিজ্ঞাসাবাদে র‍্যাব আরও জানতে পারে, তিনি দীর্ঘদিন থাইল্যান্ডে আত্মগোপনে ছিলেন এবং সম্প্রতি ভারত হয়ে তিনি বাংলাদেশে আসেন। এরপর থেকে তিনি পরিচয় গোপন করে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় সপরিবারে বসবাস করছিলেন।

জাকির খানের বিরুদ্ধে পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানিয়েছে র‍্যাব।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button