নারায়নগঞ্জ

নারায়ণগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে যুবদলকর্মী নিহত, আহত অর্ধশতাধিক

নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু রোড দুই নম্বর রেল গেইট এলাকায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া পাল্টাধাওয়ায় গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে।

এ ঘটনায় শাওন নামের এক যুবদল কর্মী নিহত হয়েছেন। আজকের সংঘর্ষে কয়েকজন গুলিবিদ্ধ ও পুলিশসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। সংঘর্ষের একপর্যায়ে শাওন নামের যুবক গুলিবিদ্ধ হন। তাঁকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক নাজমুল হাসান তাঁকে মৃত ঘোষণা করেন। তিনি বলেন, হাসপাতালের আনার আগেই গুলিবিদ্ধ শাওন মারা যান।

শাওন যুবদলের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানিয়েছেন মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। শাওন ফতুল্লার এনায়েতনগর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মৃত সাহেব আলীর ছেলে।

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাবেশে জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মী শহরের দুই নম্বর রেল গেইট এলাকায় আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগারের সামনে জড়ো হয়। আগে থেকে সেখানে থাকা পুলিশ তাদের সমাবেশ করতে বাধা দেয়। এ সময়ে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাগবিতন্ডা এবং একপর্যায়ে ধস্তাধস্তি হয়। পরে পুলিশ লাঠিপেটা শুরু করলে নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। এ সময় বিএনপির কর্মীরা পুলিশবক্স ভাঙচুর করে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে রাবার বুলেট ও টিয়ারশেল ছোড়ে। তাদের প্রতিহত করতে বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল ছুড়তে থাকে। নেতাকর্মীরা চৌরাস্তার চারিদিকে ছড়িয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।

বোস কেবিনের সামনের রাস্তায় আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে বিএনপির নেতাকর্মীরা। এ সময় আশপাশের মার্কেটে দোকানপাট বন্ধ হয়ে যায়। প্রায় দেড় ঘণ্টা পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়।

পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল বলেন, ‘সবারই মিছিল-মিটিং করার অধিকার রয়েছে। কিন্তু তাদেরকে বলা হয়েছিল জনসাধারণের দুর্ভোগ সৃষ্টি না করে অন্য চিন্তা-ভাবনা করতে।’

সংঘর্ষে অন্তত ১৫ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে দাবি করেন এসপি গোলাম মোস্তফা রাসেল।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button