গাজীপুর

কালিয়াকৈরে জমি সংক্রান্ত জেরে যুবকের মৃত্যু

পুনম শাহরীয়ার ঋতু, জেলা প্রতিনিধি গাজীপুর

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাঝুখান গ্রামে গত ৩১ জুলাই রাতে পৈত্রিক জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা চালিয়ে জাকির হোসেন (৪৫) নামের এক যুবককে কুপিয়ে রক্তাক্ত জখম করে প্রতিপক্ষরা। পরে চিকিৎসাধীন অবস্থায় বুধবার দিবাগত ১২ টার দিকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়েছে।

নিহত জাকির হোসেন (৪৫) গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাঝুখান গ্রামের মৃত মো: সাহাবুদ্দিনের ছেলে।

Imageনিহতের পরিবার, এলাকাবাসী ও পুলিশ জানায়, উপজেলার মাঝুখান গ্রামের মৃত সাহাবুদ্দিনের রেখে যাওয়া জমিতে তার ছেলে মেয়েরা দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে এবং ১২৩ শতাংশ জমি ভোগ দখল করে আছে। সেই জমি স্থানীয় সফিকুল ইসলাম, মিজানুর রহমান, রহম আলী, শাহীন মিয়া ও আসাদ আলীসহ বেশ কয়েকজন জবর দখল করে নেওয়ার চেষ্টা করে আসছে। সেখানে তাদের নেতৃত্বে ঘর নির্মাণ করার চেষ্টা করলে জাকির হোসেন ও তার স্বজনরা বাধা সৃষ্টি করে। ৩১ জুলাই সকালে এ নিয়ে নিহত জাকিরের সাথে প্রতিপক্ষের তর্ক বিতর্ক হয়। পরে ঐদিন রাত সাড়ে ১০ টার দিকে জাকির হোসেন তার বোনের বাড়ি থেকে আসার পথে ঐ জমির সামনে আগে থেকে ওৎ পেতে থাকা সফিকুল ইসলাম, মিজানুর রহমান, রহম আলী, শাহীন মিয়া ও আসাদ আলীসহ ১২-১৩ তার পথরোধ করে তার উপর হামলা চালায়। এক পযায়ে প্রতিপক্ষরা দা, লাঠি, চাইনিজ কুড়াল ও ছুরি দিয়ে তাকে এলোপাতারী ভাবে মাথায় কুপ দিয়ে রক্তাক্ত জখম কওে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে জাকিরের ডাক চিৎকার শুনে স্বজন ও আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে। সেখানে তার শারিরিক অবস্থার অবনতি হলে তাকে কর্তব্যরত চিকিৎসক সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে ১২ টার দিকে তার মৃত্যু হয়েছে। পরে নিহতের লাশ ময়না তদন্তের জন্য শহীদ সরোয়ারদী হাসপাতালের মর্গে পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ।

এ ঘটনায় নিহতের মা মোছা: জায়েদা বেগম বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে কালিয়াকৈর একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্তরা হলেন উপজেলার মাঝুখান গ্রামের আ: রহিম উরফে রহম আলীর ছেলে সফিকুল ইসলাম (৪০), মৃত আতাব আলীর ছেলে মিজানুর রহমান মিজান(৫৫), মৃত নজিম উদ্দিনের ছেলে আ: রহিম উরফে রহম আলী (৬৫), মিজানুর রহমানের ছেলে মো: শাহীন মিয়া (২৪), মৃত আতাব আলীর ছেলে আসাদ আলী (৬৫), আ: রাজ্জাক (৪৫), আসাদ আলীর ছেলে রুবেল মিয়(৩২), মো: রনি (২৬), হোসেন আলীর ছেলে কামাল হোসেন (৩২)। উপজেলার মধ্যপাড়া বড়চালা গামের খলিল হোসেনের সাদ্দাম হোসেন (৩০), ১১। আব্দুল্লাহ (২৭), মৃত মুনছের আলীর মেয়ের জামাই জয়নাল(৪৫), মাঝুকান গ্রামের আলাউদ্দিন(৩৫) ।

কালিয়াকৈর থানাধীন মৌচাক পুলিশ ফাঁড়ির পরিদর্শক শহিদুল ইসলাম জানান, এঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে ।


Discover more from MIssion 90 News

Subscribe to get the latest posts to your email.

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker