গাজীপুর

কাশিমপুর কারাগারে বাইডেনের কথিত উপদেষ্টাকে জিজ্ঞাসাবাদে ডিবি প্রধান

পুনম শাহরীয়ার ঋতু,গাজীপুর প্রতিনিধি:

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের এক কথিত উপদেষ্টা মিয়ান আরাফিরকে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আসেন ডিবি পুলিশের প্রধান হারুন অর রশিদ।

এসময় কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের ভেতর মিয়ান আরাফিরকে জিজ্ঞাসাবাদের জন্য দুপুর আড়াইটা পর্যন্ত অবস্থান করেন তিনি। প্রায় তিন ঘন্টা জিজ্ঞাসাবাদ শেষ হলে ডিবি প্রধান হারুনর রশীদ কারাগার থেকে বাহিরে এসে সাংবাদিকদের জানান, বাইডেনের এই কথিত উপদেষ্টা বলেছেন সাবেক সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল হাসান সোহরাওয়ার্দী তাকে ফাঁদে ফেলেছেন। জামায়াত বা বিএনপি দল ক্ষমতায় আসলে সাবেক এই সেনা কর্মকর্তা হাসান সোহরাওয়ার্দীকে মন্ত্রী বানানোর আশ্বাস দিয়েছেন। এ জন্য তিনি মিয়ান আরাফিরকে দিয়ে নিজেকে দেশের মানুষের কাছে তুলে ধরতে বিএনপি সাধারণ সম্পাদক মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস সহ একাধিক নেতার সাথে সাক্ষাৎ করেন।

ডিবি প্রধান হারুনর রশীদ আরও বলেন, গত ২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসভবন ও পুলিশ হাসপাতালে হামলা, পুলিশের গায়ে আঘাত এবং একজন পুলিশ সদস্যকে নৃশংসভাবে হত্যা করা হয়। একই দিন সন্ধ্যায় সোহরাওয়ার্দী সাহেব মিয়ান আরাফিরকে নিয়ে বিএনপির পার্টি অফিসে সংবাদ সম্মেলন করা সবগুলো ঘটনা একটি অপরটির সাথে জড়িত। আমরা এর আগে হাসান সোহরাওয়ার্দীকেও এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছিলাম। তিনি আমাদের কাছে অনেক বিষয় স্বীকার করেছেন। হারুনর রশীদ আরো বলেন আমরা যদি মনে করি আরাফিরকে আরো জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন তাহলে আমরা র্পুণরায় ডিবি কার্যালয়ে অথবা এই কাশিমপুর কারাগারে এসেই জিজ্ঞাসাবাদ করবো ।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker