গাজীপুর

কালিয়াকৈরে চাঞ্চল্যকর অটো চালক হত্যার প্রধান আসামী গ্রেপ্তার

গাজীপুরের কালিয়াকৈরে অটো চালকের গলা ও পুরুষাঙ্গ কেটে ক্লুলেস হত্যাকান্ডের প্রধান আসামী নাহিদ হোসেনকে(২২) ছিনতাকইকৃত অটোরিক্সা উদ্ধারসহ গ্রেপ্তার করেছে র‌্যাব-১ সদস্যরা।

র‌্যাব-১ সদস্যরা জানান, গত ০৫ ফেংব্রæয়ারি দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার গোসাত্রা বেলাবহ পশ্চিম চকের আফজাল দেওয়ানের মালিকানাধীন সবজি ক্ষেতের দক্ষিণ কোনায় মাটির ভিটির পাশে থেকে অজ্ঞাত ব্যক্তির গলার কন্ঠ নালি ও পুরুষাঙ্গ কাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় গাজীপুর র‌্যাব-১ এর টিম তদন্ত শুরু করে এবং এটি একটি পরিকল্পিত নৃশংস হত্যাকান্ড হতে পারে ধারণা করে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়। নিহত হলেন গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার বনগ্রাম গ্রামের মো: আব্দুল হালিম শেখের ছেলে আজাদ শেখ (১৬)। নিহত আজাদ উপজেলার হরিনহাটি মুন্সিরটেক এরাকার মনির হোসেনের বাড়ীর ভাড়াটিয়া।

গ্রেপ্তারকৃত মোঃ নাহিদ হোসেন (২২) হলো টাঙ্গাইল জেলার নাগরপুর থানার আতাউর রহমকনের ছেলে।

সে উপজেলার বিশ্বাসপাড়া এরাকার মজির বাসায় ভাড়া থাকেন।

গতকাল মঙ্গলবারে র‌্যাব-১, গাজীপুর ক্যাম্পের একটি আভিযানিক দল বিভিন্ন তথ্য উপাত্তের ভিত্তিতে উপজেলার হরিণহাটি এলাকায় অভিযান চালিয়ে আত্মগোপনে থাকা হত্যাকারী মোঃ নাহিদকে গ্রেপ্তার করে। এসময় গ্রেপ্তারকৃত আসামীর কাছ থেকে নিহত আজাদ শেখের ব্যবহৃত ১ টি মোবাইল ফোন এবং তার দেওয়া তথ্যমতে হরিণহাটি (এপেক্স রোড) এলাকা হতে ফেদু মাতাব্বর কলোনী এন্ড টাওয়ার এর নীচ তলার গ্যারেজে থেকে ছিনতাইকৃত অটোরিক্সাটি উদ্ধার করা হয। এদিকে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আজাদকে হত্যার কথা স্বীকার করে এবং এই চাঞ্চল্যকর হত্যার লোমহর্ষক বর্ণনা দেয়।

র‌্যাব -১ সদস্যরা আরো জানান, আসামী মোঃ নাহিদ হোসেন এর স্বীকারোক্তি মোতাবেক এখন থেকে আনুমানিক ২ বছর পূর্বে আসামী নাহিদ হরিণহাটি এলাকায় এসে ভ্যান গাড়িতে করে কাঁচা তরকারির ব্যবসা শুরু করে।

উল্লেখ্য যে, একই এলাকায় নিহত আজাদ শেখ অটোরিক্সা চালাতো সেই সুবাধে নাহিদেও কাছ থেক কাঁচা তরকারী আনা নেয়ার মাধ্যমে তাদের মধ্যে পরিচয় ঘটে এবং তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে উঠে । পরবর্তীতে কাঁচা তরকারির ব্যবসা বাদ দিয়ে আসামী নাহিদও একটি অটো রিক্সা ক্রয় করে। এরপর নাহিদ গত ০৩ জানুয়ারি অটোরিক্সার ব্যাটারী ক্রয়ের জন্য তার বাড়ির পাশের জেলা মানিকগঞ্জ জেলার আমতলীর আলোর প্রত্যাশা সমবায় সমিতি থেকে নিজ নামে মাসিক ৫০০০ টাকা হারে ১২টি কিস্তিতে ৫০,০০০ টাকা লোন নিয়ে কালিয়াকৈর ফিরে এসে সেই টাকা দিয়ে ব্যাটারী কেনার জন্য ব্যাটারীর দোকানে যাওয়ার পথে আজাদ এর সাথে দেখা হলে ভিকটিম আজাদ তার গাড়িতে যাওয়ার জন্য অনুরোধ করে।এদিকে আজাদের অটোরিক্সায় সফিপুর থেকে আনসার একাডেমী হয়ে নির্জন জায়গায় জঙ্গলের মাঝখানের রাস্তার পৌছালে আজাদ প্রাকৃতিক ডাকে সাড়া দিতে জন্য গাড়ি থামালে। সাথে সাথে ২জন অপরিচিত লোক এসে অস্্েরর মুখে ভীতিপ্রদর্শন করে নাহিদ হোসেন এর সাথে থাকা ৫০,০০০ টাকা ছিনিয়ে নেয় র্দূবিত্তরা।অপরদিকে ছিনতাই এর ঘটনায় আসামী নাহিদ হোসেন মনে মনে ভিকটিম আজাদকে ঘটনার সাথে সংশ্লিষ্টতার কথা সন্দেহ করে এবং প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা করে। এই পরিকল্পনার অংশ হিসেবে গত ০৪ ফেব্রুয়ারি নাহিদ ভিকটিমকে ফোন দিয়ে কাঁচা তরকারি পরিবহনের জন্য ডাকে এবং সফিপুর বাজারের ফুটপাত থেকে ৩০ টাকা দিয়ে একটি চাকু ক্রয় করে পকেটে লুকিয়ে রেখে আজাদের অটোতে করে কাঁচা তরকারি আনার জন্য উপজেলার গোসাত্রা চান্দাবহ কবর স্থানের মোড়ে আসলে অটোটি থামাতে বললে আজাদ অটোটি থামায়। অটো রেখে পায়ে হেটে আজাদকে কাঁচা তরকারি আনার কথা বলে কৌশলে মাঠের (চকের) মধ্যে অন্ধকারে নিয়ে যায়। একপর্যায়ে আসামী নাহিদ হোসেন আজাদকে গলা টিপে ধরে মাটিতে ফেলে শ্বাসরোধ করে হত্যা করে। মৃত্যু নিশ্চিত করার জন্য তার সঙ্গে থাকা ধারালো চাকু দিয়ে জবাই করে তার পরেও আসামীর সন্দেহ হওয়ায় মৃত্যু নিশ্চিত করার জন্য আজাদের পুরুষাঙ্গ ও অন্ডকোষ কেটে দেহ হতে বিছিন্ন অবস্থায় ফেলে অটোটি নিয়ে পালিয়ে যায় এবং ভুলে হত্যাকান্ডে ব্যবহৃত চাকুটিও ঘটনাস্থলে ফেলে আসে।

গাজীপুর র‌্যাব-১ এর কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম জানান, গ্রেপ্তারকৃত নাহিদকে বুধবারে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker