লক্ষ্মীপুর

৩ বছর পর কবর থেকে রিয়ার লাশ উত্তোলন

মেয়েকে হত্যা করা হয়েছে, মায়ের এমন অভিযোগে আদালতের নির্দেশে ৩ বছর পর রিয়া আক্তার (১৩) নামে এক গৃহকর্মীর লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বরর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস আরার উপস্থিতিতে লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর হামছাদীর মণ্ডলতলী এলাকার একটি কবরস্থান থেকে রিয়ার লাশ উত্তোলন করা হয়। পরে ফরেনসিকে পাঠায় ডিবি পুলিশ।

নিহত রিয়া টঙ্গীর আউচপাড়া এলাকার রাজু আহম্মেদের মেয়ে। সে টঙ্গী আউচপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির ছাত্রী ছিলেন। তার নানার বাড়ি লক্ষ্মীপুরে।

জানা গেছে, ২০১৯ সালের ৩ আগস্ট রিয়া ও শিমলা নামে দুই কিশোরীকে গৃহকর্মীর কাজের কথা বলে ধানমন্ডির ৯১নং বাসায় নিয়ে যায় জাকির হোসেন নামে একজন। ৪ থেকে ৫ দিন পর রিয়া ফোন করে তার মাকে জানায়, সে ভালো নেই। এরপর একই বছরের ১৬ আগস্ট ভোরে একটি প্রাইভেটকারে কয়েকজন লোক রিয়ার মাকে গিয়ে তার অসুস্থতার কথা জানায়। পরে রিয়ার মা বাসায় গিয়ে দেখেন মেয়ে মারা গেছে। বাসার মালিক মমিনুল জানায়, রিয়া ছাদ থেকে পড়ে মারা গেছে। পরের দিন লক্ষ্মীপুরে নানাবাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এ ঘটনায় ধানমন্ডি থানায় একটি অপমৃত্যু মামলা হয়। ওই মামলায় আইনশৃঙ্খলা বাহিনী তদন্ত প্রতিবেদন দাখিল করে। কিশোরীর মা কুলসুম বেগম এটিকে ছাদ থেকে ফেলে হত্যার দাবি করেন। পরে ঢাকা এম এম আদালত ডিএনএ টেস্টের জন্য রিয়ার লাশ উত্তোলনের আদেশ করেন।

নিহতের মা কুলসুম বেগম এ ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তির দাবি জানান।

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস আরা জানান, মামলার তদন্তের স্বার্থে আদালতের নির্দেশে লাশের ময়নাতদন্ত করা হবে।

সম্পর্কিত সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button