চট্টগ্রাম

পানের দোকানদার সেজে ১৯ মামলার আসামিকে ধরল পুলিশ

চট্টগ্রামে বিভিন্ন ব্যবসায়ীর ৫০ কোটি টাকা আত্মসাৎকারী ১৯ মামলায় আসামি শাহজামালকে ভাসমান পান দোকানদার সেজে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাতে চকবাজার থানার চন্দনপুরা সাফরান ভিলার দ্বিতীয় তলার বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত শাহ জামাল (৫৬) চট্টগ্রামের বৃহত্তর পাইকারিবাজার খাতুনগঞ্জের ২২৮ নং শেখ মার্কেটের মেসার্স শাহজামাল ট্রেডার্সের সত্ত্বাধিকারী।

জানা গেছে, শাহজামালকে গ্রেপ্তারের জন্য কোতোয়ালি থানার এএসআই সাইফুল আলম ও এএসআই রণেশ বড়ুয়া বিভিন্ন সময় বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে খুঁজতে থাকেন। তারা কখনো পান দোকানদার, কখনো চা দোকানদার, কখনো মার্কেটিং কোম্পানির সেলসম্যান পরিচয়ে খাতুনগঞ্জ, আসাদগঞ্জ, চকবাজার, চন্দনপুরা ও আন্দরকিল্লা এলাকায় খুঁজতে থাকেন। এক পর্যায়ে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারেন, আসামি শাহ জামাল তার বাসায় অবস্থান করছেন। এ তথ্যের সত্যতা যাচাইয়ের জন্য মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে পুলিশ সদস্যরা আসামির বাসার সামনে ভাসমান পান দোকানদার সেজে অবস্থান করেন। পরে তার বাসায় রাত সাড়ে ৮টার দিকে অভিযান পরিচালনা করে পুলিশ। অভিযান পরিচালনা করে বাসার ভেতরে থাকা একটি সানসেট বক্সের ভেতর থেকে জামালকে গ্রেপ্তার করা হয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, শাহজামাল খাতুনগঞ্জের বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে প্রতারণার মাধ্যমে ৫০ কোটি টাকার ওপরে আত্মসাৎ করেছেন বলে স্বীকার করেছেন। শাহজামালকে ২০২০ সালে ১৬টি সিআর গ্রেপ্তারি পরোয়ানা মূলে গ্রেপ্তার করা হয়েছিল। কিন্তু জামিনে বের হয়ে এসে তিনি পুনরায় বিভিন্ন ব্যবসায়ীর কোটি কোটি টাকা আত্মসাৎ করেন।

তিনি আরও বলেন, আসামি একজন প্রতারক। তার বিরুদ্ধে ৪টি সিআর সাজা ও ৩টি সিআর গ্রেপ্তারি পরোয়ানাসহ কোতোয়ালি ও চকবাজার থানায় মোট ১৯টি গ্রেপ্তারি পরোয়ানা আছে।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker