আন্তর্জাতিক

দিল্লিগামী প্লেনে প্রস্রাব ঘুমন্ত ছাত্রের, লাগলো সহযাত্রীর গায়ে

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে দিল্লিগামী একটি প্লেনে আবার প্রস্রাবকাণ্ড ঘটেছে। এবার এক ছাত্র ঘুমন্ত অবস্থায় আসনে বসেই সহযাত্রীর গায়ে প্রস্রাব করে ফেলেন বলে অভিযোগ উঠেছে। ওই ছাত্র নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন বলেও অভিযোগ সহযাত্রীদের।

জানা যায়, শুক্রবার (৩ মার্চ) নিউইয়র্ক থেকে রাত ৯টা ১৬ মিনিটে যাত্রা শুরু করে আমেরিকান এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। সেটি শনিবার রাত ১০টা ১২ মিনিটে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

এয়ারলাইন্স সূত্রে জানা যায়, অভিযুক্ত যুবক যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তিনি মাতাল অবস্থায় বিমানে ঘুমিয়ে পড়েছিলেন। মাঝ আকাশে ঘুমন্ত অবস্থাতেই প্রস্রাব করে ফেলেন তিনি। তা গড়িয়ে পড়ে পাশের সিটে বসা এক ব্যক্তির গায়ে। বুঝতে পারার সঙ্গে সঙ্গে ভুক্তভোগী ওই যাত্রী বিষয়টি প্লেন কর্মীদের জানান।

পরে অভিযুক্ত যুবক তার সহযাত্রীর কাছে ক্ষমা চেয়ে নেন ও ভুক্তভোগী এ বিষয়ে পুলিশের কাছে আনুষ্ঠানিক অভিযোগ জানানো থেকে বিরত থাকেন। ছাত্রটির ভবিষ্যতের কথা ভেবেই বড় কোনো পদক্ষেপ নিতে চাননি ওই সহযাত্রী।

যদিও বিষয়টিকে হালকা ভাবে নেয়নি আমেরিকান এয়ারলাইন্স কর্তৃপক্ষ। প্লেনের কর্মীরা প্রথমে ছাত্রের ওই কাণ্ড পাইলটকে জানান। পাইলট আবার তিনি দিল্লি বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলে অভিযোগ জানান। প্লেনটি দিল্লিতে অবতরণ করলে, অভিযুক্ত ছাত্রকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে দিল্লি পুলিশ।

বেসামরিক আকাশ পরিবহণের নিয়ম অনুযায়ী, কোনো যাত্রী যদি বিমানে আপত্তিকর আচরণের জন্য দোষী সাব্যস্ত হন, তবে নির্দিষ্ট সময়ের জন্য তার বিমানে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করা হবে।

গত বছরের ২৬ নভেম্বর দিল্লিগামী এয়ার ইন্ডিয়া এয়ারলাইন্সের একটি প্লেনে নারী সহযাত্রীর গায়ে প্রস্রাব করার অভিযোগ উঠেছিল আরেক যুবকের বিরুদ্ধে। তিনিও নেশাগ্রস্ত ছিলেন বলে জানা যায়। পরে সংকর মিশ্র নামের সে যাত্রীকে গ্রেফতার করেছিল পুলিশ। দোষী সাব্যস্ত হওয়ায় সংকরের বিমান যাতাযাতে নিষেধাজ্ঞাও জারি করা হয়।

অন্যদিকে, সংকরের বিরুদ্ধে সঠিক সময়ে সঠিক পদক্ষেপ না নেওয়ার অভিযোগ ওঠে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধে। এজন্য এয়ারলাইন্সটিতে ৩০ লাখ টাকা জরিমানাও করা হয়। তবে আমেরিকান এয়ারলাইন্স সে ভুল করেনি। তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে অপরাধীর শাস্তির ব্যবস্থা করে তারা।

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker