বান্দরবানলামাসারাদেশ

প্রবল বর্ষণে লামায় কালভার্ট ভেঙ্গে, চকরিয়া লামা সড়কে যান চলাচল বন্ধ

প্রবল বৃষ্টির কারণে লামা চকরিয়া প্রধান সড়কের মধুঝিরি মাষ্টারপাড়া এলাকায় ১টি কালবার্ট ভেঙ্গে যাওয়ায় সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।
মঙ্গলবার (১০ আগষ্ট)  রাত ৮টার দিকে  মধুঝিরি মাষ্টার পাড়া এলাকায় প্রধান সড়কের উপর নির্মিত দীর্ঘ দিনের (অর্ধশত বছর) পুরোনো কালভার্ট  প্রবল স্রোতে নিচের মাটি সরে গেলে, ইটের গাঁথুনি  দ্ধারা নির্মিত  গাইড ওয়ালটি হেলে যায়। যার কারণে কালভার্টটি ধসে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।
স্হানীয় এলাকাবাসির দাবি, লাম চকরিয়া চলাচলের প্রধান সড়কে কাঠ ও পন্যবাহী এবং ঠিকাদারী প্রতিষ্ঠান উন্নয়ন কাজ করার জন্য প্রতিদিন অসংখ্য ট্রাক, কার্গো, ড্রামপার সহ ভারী যানবাহন চলাচল অব্যাহত থাকায়, এ সড়কে স্থায়ী ভাবে দীর্ঘ মেয়াদী সিসি ঢালাই প্রসস্থ ব্রীজ নির্মাণ করা হউক।
দূর্ঘটনা রোধ করতে লামা থানা পুলিশ সড়কের দু’পাশে ব্যারিকেড দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেন। লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান জানান, এই সড়কের লামা-আলীকদম-চকরিয়া গামী যাত্রীদের যেন যানবাহন চলাচলে ভোগান্তি না হয় সেই বিষয়টি মাথায় রেখে, লামা বাজার হইতে সাবেক বিলছড়ি বিকল্প রোড়ে, যাত্রীবাহী জিপসহ হালকা যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।
সড়ক ও জনপদ বিভাগের বান্দরবান জেলা প্রকৌশলী মুসলেহ  উদ্দিন চৌধুরী বলেন, দ্রুত ভেঙ্গে পড়া কালভার্টটি নতুন করে নির্মাণ করা হবে। তিনি সাময়িক ভোগান্তির জন্য দুঃখ প্রকাশ করেন।

সম্পর্কিত সংবাদ

সম্পর্কিত সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এছাড়াও পরীক্ষা করুন
Close
Back to top button

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker